কেরাণীগঞ্জে ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ কারখানায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

0
99

রাজধানীর অদূরে কেরাণীগঞ্জ থানা এলাকায় মেয়াদ উর্ত্তীণ ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রয়ের দায়ে ৪ টি কারখানাকে ৪ লাখ ২৫ হাজার টাকা জরিমানা এবং একটি প্রতিষ্ঠানকে সিলগালা করে দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর কমান্ডিং অফিসার অধিনায়ক এ্যাডিশনাল ডিআইজি মাহফুজুর রহমান বিপিএম আজ বৃহস্পতিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার দুপুর ২ টা থেকে রাত ১০টা পর্যন্ত র‌্যাব সদর দপ্তর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালত মেয়াদ উর্ত্তীণ ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রয়ের দায়ে ৪ টি কারখানাকে ৪ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করে।

এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল কোর্টে প্রায় ১৮০০ কেজি মেয়াদ উর্ত্তীণ খাবার ধ্বংস করা হয়। এসময় ভেজাল খাবার উৎপাদন করার অভিযোগে একটি কারখানা সিলগালা করা হয়।
প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, একটি অসাধু ব্যবসায়ী চক্র দীর্ঘদিন ধরে দেশি-বিদেশী বিভিন্ন নামীদামী ব্রান্ডের মোড়ক ব্যবহার করে অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।