জিপিএ-৫ না পাওয়ায় এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

0
14

মোঃ ওমর ফারুক, শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের গোসাইরহাটে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ না পাওয়ায় মোতাছিমা রহমান বর্ষা(১৬) নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেন বলে জানা যায়। রবিবার (৩১ মে) সারাদেশে একযোগে এসএসসি ২০২০ইং পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে প্রত্যশিত ফল না পাওয়ায় মোতাছিমা রহমান বর্ষা আত্মহত্যার পথ বেছে নিছে বলে ধারণা করা হচ্ছে।

মোতাছিমা রহমান বর্ষা শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার বটনা গ্রামের মতিউর রহমান সরকারের মেয়ে। সে সরকারি ঈদিলপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সাইন্স বিভাগের ছাত্রী ছিলেন।

এ সম্পর্কে সরকারি ইদিলপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ এমদাদুল হুসাইন বলেন, মোতাছিমা রহমান বর্ষা আমার থেকে এবছর এসএসসি-২০২০ইং পরীক্ষায় অংশ গ্রহণ করেন। সে আমার বিদ্যালয়ের সাইন্স বিভাগের খুব ভালো ছাত্রী ছিলেন সে তিনটি বিষয়ে এ প্লাস পায়নি, যার কারনে তার জিপিএ-৫ আসেনি, এ কারনে সে বাসায় আত্মহত্যা করেন এমনি খবর পাই।

পারিবারিক সূত্রে জানা যায়, সে তার পরীহ্মার ফলাফল বাড়ি থেকেই গ্রহণ করেন।তিনি আশাবাদী ছিলেন জিপিএ-৫ পাবেন। সেখানে সে দেখেন যে জিপিএ-৪.৫০ পেয়েছেন। তাতেই সে হয়তো এই বিষয়ে সইতে না পেরে নিজের থাকার পাকা ঘরে সিলিং ফ্যান এর সাথে ওড়না দিয়ে আত্মহত্যা করেন।

এ বিষয়ে গোসাইরহাট থানার অফিসার্স ইনচার্জ মোল্লা সোহেব আলী মুঠোফোনে জানায়, আমি ঘটনা টা শুনেছি এবং ঘটনাস্থলে যাচ্ছি। তদন্ত না করে আর কিছু বলা যাচ্ছে না।