গ্রামের ঐতিহ্য রক্ষায় ব্যাতিক্রমী উদ্যোগ নিলেন বালুঘাট ফুটন্ত স্পোর্টিং ক্লাব

0
122

এস.এম আরফান আলী,শেরপুর জেলা প্রতিনিধি : মোবাইল ফোনে গ্রাম্য ছবি তুলে উপহার এমন একটি বিরল প্রতিযোগিতা ছুড়ে দিয়েছে শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার বালুঘাট ও নবীনগর গ্রামের ফুটন্ত স্পোর্টিং ক্লাব। বিজয়ীদের জন্য থাকছেন অাকর্ষনীয় পুরুষ্কার।

এই ক্লাবের স্থায়ী সদস্য শামসুজ্জামান স্বপন জানান,এটা করার আমাদের উদ্দেশ্য হলো গ্রামের স্কুল পড়ুয়া ছেলে মেয়েদের ক্রিয়েটিভিটি বাড়ানো,ভালো জিনিস চয়েজ করে সঠিক ভাবে তাদের মেধা প্রয়োগ করতে পারে। সমাজে যাতে এই ধরনের কর্মকান্ডে অর্থাৎ গ্রামের প্রতি মায়া,ভালোবাসা তৈরী হয় সেই লক্ষে এই কাজ প্রথমে শুরু করেছি।

এ বিষয়ে ক্লাবের গ্রুরুত্বপূর্ণ সদস্য সাজিন সোবহান জানান, গ্রামের অতীত ঐতিহ্য আস্তে আস্তে বিলীন হয়ে যাচ্ছে। ফলে আমাদের ৫০ বছর আগের গ্রাম কেমন ছিলো সেটা শুনে আসছি দেখি নাই। এই কনটেস্ট এর মাধ্যেমে গ্রামের ভালো জায়গা, ঐতিহ্যের চিত্র প্রতিযোগিদের কাছ থেকে সংগ্রহ করে রাখতে পারবো।এসব সংগ্রহ কৃত ছবি এই ক্লাবে আর্কাইভ করে রাখা হবে। যাতে করে এটা আগামী ৫০ পর আমাদের ভবিষ্যৎ শিশুরা গ্রামের ন্যাচরাল প্রকৃতি জানতে পারে।

উপদেষ্টা আলমগীর হাসান লিটন জানান, আমরা এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছি যেন,গ্রামের ভবিষ্যত প্রজন্মের ছেলে- পেলেরা আমাদের এই পুরোনো ঐতিহ্য নিজ চোখে দেখতে পারে।