টঙ্গীবাড়ি রিক’র আউট অব-স্কুল চিলড্রেন এডুকেশন অবহিতকরণ কর্মশালা

0
90

স্টাফ রিপোর্টার: “শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” শ্লোগানকে সামনে রেখে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রাথমিক ও গণশিক্ষা ব্যুরো আউট অব-স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম পিইডিপি-৪ প্রকল্পের আওতায় উপজেলা পর্যায়ে অবহিতকরণ কর্মশালা হয়েছে। বুধবার সকালে উপজেলা সম্মেলন কক্ষে বাস্তবায় সহায়ক সংস্থা (আইএসএ) রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার’র (রিক) আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উছেন মে। স্বাগত বক্তব্য দেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো মুন্সীগঞ্জ জেলার সহকারী পরিচালক মো. হুমায়ূন কবীর সরদার। কর্মশালায় বাস্তবায়ন নির্দেশিকা বিষয়ক মূল প্রবন্ধ উপস্থাপন ও কর্মসূচি সম্পর্কিত বিস্তারিত আলোচনা করেন আউট অব-স্কুল চিলড্রেন এডুকেশন কর্মসূচি, রিক-ঢাকা, প্রধান কার্যালয়ের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মো. হানিফ মিয়া প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার ও সহকারী শিক্ষা অফিসার, মাধ্যমিক শিক্ষা অফিসার, সমাজ সেবা অফিসার, যুব ও উন্নয়ন অফিসার, আউট অব-স্কুল চিলড্রেন এডুকেশনের জেলা ম্যানেজার, উপজেলা ম্যানেজার ও বিভিন্ন ইউপি চেয়ারম্যান গণ। আউট অব-স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম কর্মসূচির আওতায় সকল উপজেলায় ৮-১৪ বৎসর বয়সী প্রাথমিক বিদ্যালয়/বহির্ভূত ঝড়ে পড়া শিক্ষার্থীদের জন্য উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয় স্থাপন করতে যাচ্ছে।