রাজনীতি

গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি সরকারের হটকারী সিদ্ধান্ত : লেবার পার্টি

  • 11
    Shares

করোনা ভাইরাস পরিস্থিতিতে সামাজিক দুরত্ব বিবেচনায় গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি অযৌক্তিক ও হটকারী সিদ্ধান্ত মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন মোঃ ফারুক রহমান বলেছেন, সরকারের অযৌক্তিক ও হটকারী সিদ্ধন্তের মাসুল গুনতে বাধ্য হবে সাধারন মানুষ। এর মধ্যদিয়ে নতুন করে আরেক দফায় পরিবহন সেক্টরে নৈরাজ্য ও সেচ্ছাচরীতার পথ সুগম হলো।

রবিবার বাংলাদেশ লেবার পার্টির দফতর সম্পাদক আমান উল্লাহ মহব্বত স্বাক্ষরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনা মহামারিতে কর্মহীন ও বেকার হয়ে সাধারন মানুষ যখন দিশেহারা, ঠিক সেই মুহুর্তে সরকার পরিবহন সেক্টরে ভাড়া বাড়ানোর আত্মঘাতি সিদ্ধান্ত নিয়ে সাধারন মানুষের দুর্দশাকে আরেক দফায় বাড়িয়ে দিয়েছে।

নেতৃদ্বয় বলেন, বাস মালিকরা ভাড়া বাড়ানোর কৌশল হিসেবে সরকারের প্রস্তাব অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে আসন সংখ্যার অর্ধেক যাত্রী পরিবহনের সিদ্ধান্ত মেনে নিয়েছেন। কিন্তু ভাড়া বৃদ্ধির গেজেট প্রকাশের পরই মালিকরা এই শর্ত বেমালুম ভুলে যাবেন। এছাড়া নগর পরিবহন বাসে তো এ নিয়ম মানাই হবে না। গণপরিবহন সংকট নিরসন ও বেসরকারি বাসমালিক ও শ্রমিকদের অর্থনৈতিক নিপীড়ন থেকে সাধারণ জনগণকে রক্ষার জন্য সারাদেশে বিআরটিসির সেবার পরিধি ও মান বৃদ্ধির জন্য সরকারের প্রতি আহবান
জানান। সংবাদ বিজ্ঞপ্তি।


  • 11
    Shares

Related Articles