কোতয়ালী ও কেরাণীগঞ্জে র‌্যাবের পৃথক অভিযানে ৭ জন গ্রেফতার

0
98

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর কোতয়ালী ও কেরাণীগঞ্জে পৃথক অভিযানে ৬ জন মাদককারবারি ও ১ জন ছিনতাইকারীসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‌্যাব- ১০ ।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ ভাসানী বেপারী (৩৩), মোঃ আরিফ মৃধা (২৬), মোঃ মিরাজ মোল্লা (৪৩),উত্তম ভট্টাচার্য (৫৮) ,মোঃ আল আমিন (২৫), মোঃ পান্নু (২৮) ও মোঃ সনি (২২)।অভিযানকালে র‌্যাব সদস্যরা বিপুল পরিমান গাঁজা ও চোলাই মদ উদ্বার করেছে। আজ সোমবার র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব- ১০) এর পৃথক সংবাদ বিঞ্জপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, রোববার দুপুর সোয়া একটার দিকে র‌্যাব- ১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানার বন্দ ছাটগাঁও উপজেলা রোড এলাকায় একটি অভিযান পরিচালনা করে ১৬০ গ্রাম গাঁজাসহ মোঃ ভাসানী বেপারী (৩৩), মোঃ আরিফ মৃধা (২৬) নামে ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।
এসময় তাদের নিকট থেকে ১ মোবাইল ফোন ও নগদ- ৪৯১০/- টাকা উদ্ধার করা হয়।

এতে আরও বলা হয়, একই দিন রাত সাড়ে আটটার দিকে র‌্যাব- ১০ এর অপর একটি দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানার পূর্ব চড়াইল দারুস সালাম রোড এলাকায় অপর একটি অভিযান চালিয়ে ১৫০ গ্রাম গাঁজাসহ মোঃ মিরাজ মোল্লা (৪৩) নামে ১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। এসময় তার নিকট থেকে ২ মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব- ১০ এর সংবাদ বিঞ্জপ্তিতে আরও বলা হয়, এছাড়া একই বিকেল সোয়া টার চার দিকে র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানীর কোতয়ালী থানার জনশন রোড এলাকায় অভিযান চালিয়ে ১২ লিটার চোলাই মদসহ ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম উত্তম ভট্টাচার্য (৫৮)।
এসময় তার নিকট থেকে ১ টি মোবাইল ফোন ও নগদ- চার হাজার আটশত টাকা উদ্ধার করা হয়।

এতে বলা হয়, এছাড়াও একই রাত পৌনে আটটার দিকে র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার দোলেশ^র এলাকায় অভিযান চালিয়ে ৭৫ গ্রাম গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ আল আমিন (২৫) ও মোঃ পান্নু (২৮)।
এসময় তাদের নিকট থেকে ৩ মোবাইল ফোন ও নগদ- ২৭৫০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন যাবৎ কোতয়ালী ও কেরাণীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে। এদিকে, র‌্যাব- ১০ এর সংবাদ বিঞ্জপ্তিতে জানানো হয়, রোববার ১২টার দিকে র‌্যাব- ১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানার বন্দ ছাটগাঁও উপজেলা রোড এলাকায় অভিযান চালিয়ে ১ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ সনি (২২)।

এসময় তার নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ১টি সুইচ গিয়ার চাকু ও নগদ- ৭৯৯০ টাকা জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তি দীর্ঘদিন যাবত কেরাণীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা, মোবাইলসহ মূল্যবান সম্পদ ছিনতাই করে আসছিল। এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে পৃথক সংশ্লিষ্ট থানায় একাধিক মামলা রুজু করা হয়েছে।