সিরাজদিখানে ইউএনও’র হস্তক্ষেপে বেঁচে গেলে কোটি টাকার রাস্তা

0
84

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকতা আশফিকুন নাহারের হস্থক্ষেপে বেঁচে গেল কোটি টাকার রাস্তা । সিরাজদিখান থেকে মুন্সীগঞ্জ গামি প্রধান সড়কের পাশে ইছাপুরা ইউনিয়নের পশ্চিম শিয়ালদী রাস্থার পাশে বালি ফেলে ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু নিয়ে যাচ্ছিল ইউপি সদস্য মো. রফিকুল ইসলামের যোগসাজসে আবু বক্কর হাওলাদার । গত শনিবার সন্ধায় স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জেনে গতকাল রবিবার বেলা ১১ টায় অবৈধ ড্রেজার বন্ধ করে সরিয়ে নেওয়ার নির্দেশ দেন সিরাজদিখান উপজেল নির্বাহী অফিসার।

সরজমিনে জানাযায়, গত শনিবার হতে উপজেলার ই্ছাপুরা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড পশ্চিম শিয়ালদি গ্রামরে বাস্থার বাড়ি নামক স্থানে রাস্তার উপরে বালু ফেলে তা রাস্তার পাশের খালে ২টি ড্রেজার বসিয়ে নিয়ে যাওয়া হচ্ছিলো আবু বক্করের বাড়িতে। স্থানিয়দের কাছে বালুর বিষয়ে জানতে চাইলে তারা জানান, মাওয়া হতে ড্রাম ট্রাকে বালু রাস্থায় ফেলে জায় । খালের ড্রেজার দিয়ে পানিয়ে দিলে তা পাম্প করে পাইপের মাধ্যমে তা চলে যায় আবু বক্কর হাওলাদারের বাড়িতে । এভাবে আর ১ দিন চললে রাস্তা খালে চলে যাবে। এখনি বড় বড় ফাটল ধরছে। এছাড়াও রাস্তার উপরে বালু ফেলাতে যান চলাচলে বাধাগ্রস্ত হয় এবং সকাল থেকেই যানযটের সৃষ্টি হয়।

ইছাপুরা ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম বলেন, উপজেলা থেকে নায়েব আসছিল এখন কাজ বন্ধ আছে কিন্তু মেশিন সরানো হয়নি।

সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকতা আশফিকুন নাহার জানান, আমি সেখানে কাজ বন্ধ করে দিয়েছি এবং দ্রুত মেশিনারি সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছি। তারা দ্রুত তাদের মেশিনারি সরিয়ে নিয়ে যাবে।