পাবনাতে ৫২ টি পরিবারের মাঝে ঈঁদ সামগ্রী বিতরণ

0
87

মামুনুর রহমান, পাবনা জেলা প্রতিনিধি: করোনা ভাইরাস উপলক্ষে অসহায় মানুষকে সাহায্য সহযোগিতার উদ্দেশ্যে ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন এর উদ্যোগে সংস্থার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ আতিকুর রহমান এর নেতৃত্বে চলতি মাসের ২১ তারিখ আনুষ্ঠানিকভাবে ৫০১ সদস্য বিশিষ্ট বিশেষ কমিটি ঘোষণা করা হয়।

ঈঁদের দিন সকালে বিশেষ কমিটির পক্ষ থেকে ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন এর পাবনা জেলা কমিটির সহ সভাপতি আকাই আলীর সার্বিক সহযোগিতায় ৫২ টি অসহায় পরিবারের মাঝে ঈঁদ সামগ্রী বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন এর পাবনা জেলা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মামুনুর রহমান, সহ-সভাপতি নজরুল শেখ, যুগ্ম-সাধারন সম্পাদক বকুল প্রামানিক, মিলন হোসেন সহ জেলা কমিটির সকল নের্তৃবৃন্দ। এছাড়াও অতি শীঘ্রই অসহায় মধ্যবিত্ত পরিবারকে সাহায্য সহযোগিতার ঘোষণা দিয়েছেন কমিটির সভাপতি সাংবাদিক ও মানবাধিকার সংস্থার চেয়ারম্যান মোঃ আতিকুর রহমান ও সাধারণ সম্পাদক সাংবাদিক শাহীন আলম সহ নেতৃবৃন্দ ।

উল্লেখ্য যে, সমগ্র বিশ্বে মানব সেবা ও মানবাধিকার বাস্তবায়ন করার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে গত ২০১৭ সালের ১লা জানুয়ারি ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন এর কার্যক্রম শুরু করেন। ইতোমধ্যে অসংখ্য সেবামুলক কাজের মাধ্যমে সমগ্র বিশ্বে লক্ষ লক্ষ মানুষের মাঝে পরিচিতি লাভ করেছেন ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন।

সংস্থার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ আতিকুর রহমানের নেতৃত্বে সারা দেশে অসংখ্য সেবামুলক কাজের সফলতার কিছু বাস্তব চিত্র নিম্নে তুলে ধরা হলো:

১) সারা দেশে অসংখ্য সেবামুলক কাজের মাধ্যমে দেশ বিদেশে লক্ষ লক্ষ মানুষের মাঝে পরিচিতি লাভ

২) ২০১৭ সালে আনুষ্ঠানিকভাবে রোহিঙ্গাদের কে সাহায্য সহযোগিতা করা হয়েছে যাহা গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে

৩) ফেনির নুসরাত জাহানের হত্যার প্রতিবাদে ও উপযুক্ত বিচারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়েছে যাহা গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে যথেষ্ট ভাইরাল হয়েছে

৪) সৌদি প্রবাসী ভুক্তভোগী সুমি আক্তারকে উদ্ধার করার পিছনে বিশেষ ভুমিকা

৫) সারা দেশে অসংখ্য গরীব অসহায় মানুষকে সাহায্য সহযোগিতা করা হয়েছে

৬) আইনগত ও আর্থিক সহযোগিতার মাধ্যমে সারা দেশে অসংখ্য ভুক্তভোগীর সমস্যা সমাধান করা হয়েছে

৭) অসহায় মানুষের মাঝে ঈঁদ বস্ত্র ও খাবার বিতরণ করা হয়েছে

৮) করোনা ভাইরাসের উপলক্ষে অসহায় মানুষকে সাহায্য সহযোগিতার উদ্দেশ্যে ৫০১ সদস্য বিশিষ্ট বিশেষ কমিটি ঘঠন করা হয়েছে

৯) অনলাইন পত্রিকা ক্রাইম পেট্রোল২৪.কম চালু করা হয়েছে যাহা ভবিষ্যতে জাতীয় প্রিন পত্রিকা করা হবে

১০) অনলাইন চ্যানেল Digital International Television (DITV) চালু করা হয়েছে যাহা ভবিষ্যতে স্যাটেলাইট টিভি করা হবে

১১) সংস্থার ওয়েবসাইট চালু করা হয়েছে

১২) সাংবাদিকদের সব ধরনের সমস্যা সমাধানের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে মানবকল্যাণে জাতীয় সাংবাদিক ফাউন্ডেশন নামে একটি সাংবাদিক সংস্থা চলু করা হয়েছে

১৩) সংস্থার নামে পেইজ, একাধিক ফেইসবুক আইডি ও ইউটিউব চ্যানেল চালু করা হয়েছে

১৪) সারা দেশে গরীব অসহায় ছাত্র ছাত্রীদেরকে ফ্রি পড়ানো এবং বাস্তব শিক্ষার মাধ্যমে বেকার সমস্যা সমাধানের উদ্দেশ্যে ব্রাইট এডুকেশন নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান চালু করা হয়েছে

১৫) কার্যনির্বাহী ও কেন্দ্রীয় কমিটি ঘঠন করা হয়েছে।এছাড়াও জেলা, উপজেলা, ইউনিয়ন, সিটি, জোন, বিভাগীয়, ইউনিভার্সিটি, কলেজ সহ অসংখ্য কমিটি গঠন করা হয়েছে। এমনকি প্রতিটি রাষ্ট্রে এই সংস্থার অসংখ্য কর্মী আছে।