রাজশাহী স্টেশনে ট্রেনের টিকিট কিনতে অপেক্ষায় যাত্রীরা

0
189

নিজস্ব প্রতিবেদক : সীমিত পরিসরে ট্রেন চালুর প্রাথমিক সিদ্ধান্তের পর ট্রেনের আগাম টিকিট কিনতে রাজশাহী রেলওয়ে স্টেশনে ভিড় জমিয়েছেন যাত্রীরা। শনিবার (৩০ মে) সকাল থেকেই তারা টিকিট কাউন্টারের সামনে অপেক্ষায় রয়েছেন। তবে টিকিট বিক্রি শুরু হয়নি। রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, বিকাল থেকে টিকিট বিক্রি হতে পারে।

গত বৃহস্পতিবার দেশের বিভিন্ন রুটে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ট্রেন চালু করার সিদ্ধান্ত হয়। রোববার (৩১ মে) থেকেই ট্রেনগুলো চলার কথা। বৃহস্পতিবার পশ্চিমাঞ্চল রেলওয়ের তিনটি ট্রেন চালানোর সিদ্ধান্তের কথা জানানো হয়। এগুলো হলো- চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকাগামী বিরতিহীন বনলতা এক্সপ্রেস, লালমনিরহাট থেকে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস এবং খুলনা থেকে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস।

এসব ট্রেন আগের সময় অনুযায়ী গন্তব্যে যাবে এবং আবার নির্ধারিত স্থানে ফিরে আসবে। শনিবার দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) মিহির কান্তি গুহ জানিয়েছেন, পশ্চিম রেলের আরও একটি ট্রেন চালানোর সিদ্ধান্ত তারা নিয়েছেন। সেটি হলো- পঞ্চগড়-ঢাকা রুটে চলাচলকারী পঞ্চগড় এক্সপ্রেস।

মিহির কান্তি গুহ জানান, শনিবার দুপুরের দিকেই ঢাকায় সংবাদ সম্মেলন করে ট্রেন চালানোর চূড়ান্ত সিদ্ধান্তের বিষয়টি জানানোর কথা রয়েছে। এরপর তাদের টিকিট বিক্রির নির্দেশনা দেয়া হবে। নির্দেশনা পাওয়ার পর তারা টিকিট ছাড়বেন। প্রতিটি ট্রেনের অর্ধেক টিকিট বিক্রি করা হবে। অনলাইন থেকেও টিকিট কেনা যাবে। শনিবার বিকালের দিকে টিকিট বিক্রি শুরু হতে পারে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে প্রায় দুই মাস আগে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। ঈদের আগে রাজশাহী রেলওয়ে স্টেশনে ট্রেন চালুর প্রস্তুতি শুরু হয়। যাত্রীদের শারীরিক দূরত্ব নিশ্চিত করতে অংকন করা হয় বৃত্ত। এরপরই সীমিত পরিসরে ট্রেন চালু করার সিদ্ধান্ত হয়। এখন চলছে টিকিট বিক্রির প্রস্তুতি।