রাজনীতি

শহীদ জিয়ার অবদান অস্বীকার করা স্বাধীনতাকে অস্বীকারের শামিল : লেবার পার্টি

  • 8
    Shares

একাত্তরের পরাজিত আওয়ামী ফ্যাসিবাদী শক্তি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদান নিয়ে বিভ্রান্তকর কথা বলছে মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, জিয়াউর রহমানের জন্ম না হলে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস ভিন্ন হতো। শহীদ জিয়ার অবদানকে অস্বীকার করা দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে অস্বীকার করার শামিল। বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও রাষ্ট্রীয় অখন্ডতা যতদিন থাকবে শহীদ জিয়ার নাম কেউ মুছে ফেলতে পারবে না। কেননা মুক্তিযুদ্ধ, বহুদলীয় গনতন্ত্র ও মানবাধিকার মানেই শহীদ জিয়া। শহীদ জিয়ার দেশপ্রেম ও আর্দশই সার্বভৌমত্ব রক্ষার কবজ।

তিনি আজ ৩০ জুন (শনিবার) শহীদ জিয়াউর রহমানের কবর জিয়ারতের পর সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে ক্ষমতা দখল করে লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধংসস্তুপে পরিনত করেছে। করোনা লগডাউনে থাকা বেকার কর্মহীনদের রিলিফের চাল ও নগদ অর্থ যারা চুরি করতে পারে তাদের মুখে মুক্তিযুদ্ধের শ্লোগান শোভা পায়না। তারা সুযোগ পেলে কাফনের কাপড়ও চুরি করবে। তাই করোনা মহামারি থেকে সুরক্ষা ও সুষম বন্টনে সর্বদলীয় ত্রান ও পুনবাসন কমিটির করে সেনাবাহীনির মাধ্যমে বন্টন করতে হবে।

এসময় ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন মোঃ ফারুক রহমান, ঢাকা দক্ষিন লেবার পার্টির সভাপতি মাওলানা আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক হুমাউন কবীর, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান খোকন, ছাত্রমিশনের কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মোঃ মিলন ও সাধারন সম্পাদক মোঃ শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তী


  • 8
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button