দক্ষিণখানে তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রনে

0
82

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরা ও দক্ষিণখানে পৃথক দুটি স্থানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
এদিকে, আজ শনিবার সকালে দক্ষিণখানের সর্দারবাড়ী এলাকায় একটি ঝুট ও তুলার গোডাউনে লাগা আগুন নিয়ন্ত্রনে এসেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে, এখনও পর্যন্ত হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

ডিএমপি’র দক্ষিণখান থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মোহাম্মদ শিকদার আজ আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, আজ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সৈয়দ মনিরুল ইসলাম জানান,শনিবার বেলা ১১টা ৩৮ মিনিটের দিকে দক্ষিণখান থানার সর্দারবাড়ী হাজী মার্কেট এলাকার মীর জাহান আলীর তৃতীয় তলা বাড়ির নীচ তলার একটি ঝুট ও তুলার গোডাউনে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। তখন স্থানীয় লোকজন উত্তরা ফায়ার সার্ভিসকে খবর দিলে দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আধাঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নির্বাপন করে। ততোক্ষণে তুলার গোডাউনে লাগা আগুনে বেশ কিছু ঝুট ও তুলা সহ মালামাল ভস্মীভুত হয়ে গেছে। তবে,অগ্নিকান্ডে হতাহতের কোন ঘটনা ঘটেনি। আগুনে ক্ষয়ক্ষতির পরিমান ৫০ হাজার টাকা এবং প্রায় ৫ লাখ টাকার মালামাল উদ্বার করা সম্ভব হয়েছে। প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ, বৈদু্ু্তিক গোলযোগ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে।

এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের স্টেশন অফিসার মো: হানিফ আজ বলেন, বৃহস্পতিবার বিকেল ৫টা ২৩ মিনিটের দিকে উত্তরা পশ্চিম থানার ১৩ নম্বর সেক্টর ১৩ নম্বর রোড ১২ নম্বর তৃতীয় তলা বাড়ির নীচ তলায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে খবর দিলে দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আধাঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নির্বাপন করে।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও বলেন, বৈদুতিক গোলযোগ থেকে বাড়ির মিটারের মাদার বোর্ড থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। বাড়ির মালিকের নাম নাজমুল হুদা মেহেদী।অগ্নিকান্ডের ফলে ওই বাড়ীর কিছু মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে।হতাহত নেই।