আশুলিয়া ও সাভার থেকে ১ কেজি ৬৫০ গ্রাম হেরোইন সহ স্বামী-স্ত্রী আটক

0
120

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর অদূরে ঢাকা জেলার সাভার ও আশুলিয়া পৃথক দুটি থানা এলাকায় গোপনে অভিযান চালিয়ে ১ কেজি ৬৫০ গ্রাম হেরোইন সহ স্বামী-স্ত্রীকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর একটি দল। আটককৃতরা হলেন- সৈয়দ রহমান (৩২) ও নাজমা আক্তার (২৮)। এদের মধ্যে স্বামী সৈয়দ রহমান রাজমিস্ত্রি এবং স্ত্রী নাজমা আক্তার পেশায় পোশাক শ্রমিক বলে জানিয়েছে র‌্যাব।
আজ শুক্রবার র‌্যাবের আইনও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, এলিট ফোর্স র‌্যাব-২ এর স্পেশাল কোম্পানি কমান্ডার এএসপি মহিউদ্দিন ফারুকী বলেন, বৃহস্পতিবার গোপন তথ্যের ভিত্তিতে রাজধানীর অদূরে ঢাকা জেলার সাভার বাস স্ট্যান্ডের ব্রিজ সংলগ্ন জায়গা থেকে সৈয়দ রহমান (৩২) ও নাজমা আক্তার (২৮)কে আটক করা হয়।তাদের তল্লাশি করে প্রথমে ৭৭০ গ্রাম হেরোইন উদ্ধার করি।পরবর্তীতে তাদের দেওয়া তথ্যমতে তাদের আশুলিয়ার বাসায় তল্লাশী চালিয়ে ৮৮০ গ্রাম হেরোইন সহ মোট ১ কেজি ৬৫০ গ্রাম হেরোইন উদ্বার করা হয়। যার বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকারও অধীক।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, আটককৃতরা স্বামী-স্ত্রীর পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে কুরিয়ার সার্ভিসে শিশু খাদ্য ও নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য প্রেরণের আড়ালে হেরোইন পাচার করে আসছে। ঈদের আগেও তারা একটি চালান এনেছিল। যেটা আমরা ধরতে পারিনি।

স্থানীয় এলাকাবাসির বরাত দিয়ে র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, তারা এলাকায় স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে ভাড়া বাসায় বসবাস করে আসছিল। স্বামী রাজমিস্ত্রি ও স্ত্রী গার্মেন্টস এ কাজ করে জানালেও প্রকৃত অর্থে তারা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসায় জড়িত।

এএসপি মহীউদ্দিন ফারুকী বলেন, প্রাথমিক জিঞ্জাসাবাদে তারা মাদক পাচারকারী ও ব্যবসায়ী বলে স্বীকার করেছেন। আটক হেরোইনের চালানটি কোথায় থেকে এসেছে এবং এর সাথে কেউ জড়িত আছে কিনা তা তদন্ত করা হচ্ছে। জিঞ্জাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।