জাতীয়

করোনা প্রতিরোধে পুলিশ সদস্যদের শরীরচর্চা অনুশীলন শুরু করেছে ডিএমপি

  • 15
    Shares

এস,এম,মনির হোসেন জীবন : বিশ্বব্যাপী মরণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) ছড়িয়ে পড়ায় বাংলাদেশে করোনা প্রতিরোধে পুলিশ সদস্যদের শারীরিক সক্ষমতা বৃদ্ধিতে এবার শরীরচর্চা অনুশীলনের প্রতি গুরুত্ব দিলেন ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বিপিএম (বার)।

এলক্ষে বৃহস্পতিবার থেকে রাজধানীতে করোনা প্রতিরোধে পুলিশ সদস্যদের শরীরচর্চা অনুশীলন শুরু করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপির সহকারী পুলিশ কমিশনার (ফোর্স) কে. এন. রায় নিয়তি আজ গনমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বিপিএম (বার) শরীরচর্চার নির্দেশনা দেওয়ার পর থেকেই সর্বোচ্চ গুরুত্বসহকারে রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সদস্যদের শরীরচর্চা অনুশীলন শুরু হয়েছে।করোনাকালে পুলিশের শারীরিক সক্ষমতা বৃদ্ধিতে চলছে পুলিশের বহুমূখী কর্মসূচি। সুষম ও পুষ্টিকর খাবার, মৌসুমী ফলমুল ও ইমিউনিটি উৎপাদী ঔষধ সরবরাহ করার পাশাপাশি এবার শরীরচর্চা অনুশীলন শুরু করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, করোনাক্রান্ত ‍পুলিশ সদস্যদের উন্নত চিকিৎসা দেওয়ায় ক্রমাগত সুস্থ হওয়ার তালিকা বৃদ্ধি পাচ্ছে। এবার উন্নত চিকিৎসার পাশাপাশি এই প্রাণঘাতী ভাইরাসটি প্রতিরোধ করতে শরীরচর্চার ওপর গুরুত্ব দিয়েছে ডিএমপি।

এদিকে, ডিএমপির কল্যাণ ও ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা গনমাধ্যমকে বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা নিশ্চিত করছে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল। এছাড়াও রাজধানীর বেসরকারি ইমপালস হাসপাতাল ভাড়া নিয়ে সেখানে করোনাক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসা করা হচ্ছে।এছাড়া তিনি করোনা প্রতিরোধী শরীরচর্চায় প্রত্যক্ষ তত্ত্বাবধানে রয়েছেন ।

এদিকে, আজ পুলিশের জনসংযোগ ও ডিএমপি গনমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিঞ্জপ্তিতে জানানো হয়, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয়ের প্রত্যক্ষ নির্দেশনা ও তড়িৎ পদক্ষেপে করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা সুস্থ হয়ে কাজে ফেরায় অপেক্ষায় আছেন।চিকিৎসকদল ও পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের সময়োপযোগী পদক্ষেপের ফলে দলে দলে সুস্থ হচ্ছেন পুলিশ সদস্যরা। ইতোমধ্য হাজারের অধিক পুলিশ সদস্য সুস্থ হয়ে কর্মস্থলে ফিরেছেন।

এতে আরও বলা হয়, এ নিয়ে এখন পর্যন্ত কয়েক ধাপে সুস্থ হয়েছেন হাজারের বেশি আক্রান্ত পুলিশ সদস্য। মহামারী করোনা সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে যেমন সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা, তদ্রুপ তাঁরাই আবার সুচিকিৎসা পেয়ে দলে দলে সুস্থ হয়ে ঘরে ফিরছেন।


  • 15
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button