ধামরাই উপজেলার ৩৫টি ভুমিহীন পরিবার পেলেন জমিসহ পাকাঘর

0
101

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন সারাদেশে ৬৬ হাজার ১শ ৮৯ পরিবার পেলো জমিসহ পাকাঘর। শনিবার সকাল সাড়ে ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে এক যোগে সারাদেশের এই গরীব গৃহহীন মানুষের স্বপ্নের ঘর উদ্বোধন করেন।

ভিডিও কনফারেন্সে গণভবন থেকে সরাসরি লাইভে প্রধানমন্ত্রী বলেন, আমার বাবার স্বপ্ন ছিলো বাংলাদেশে কোন গৃহহীন থাকবে না আর মুজিববর্ষ উপলক্ষে আমরা সেই স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, আমার বাবা যেই প্রকল্প হাতে নিয়েছে সেই প্রকল্প বাস্তবায়ন করতে পারলে দেশ আরো আগে উন্নত রাষ্ট্রে পরিণত হতো কিন্তু নির্মমভাবে আমার বাবা ভাই মাসহ পরিবারের সদস্যদের হত্যা করেছে ষড়যন্ত্রকারীরা, আমরা দুই বোন বিদেশ ছিলাম বলে বেঁচে গিয়েছি কিন্তু জিয়াউর রহমান আমার বোনের পার্সপোট পর্যন্ত দেইনি।

মুজিব বর্ষ উপলক্ষে ঢাকার ধামরাই উপজেলার ৩৫টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে কবুলিয়ত দলিলসহ নব-নির্মিত বাসগৃহ হস্তান্তর করা হয়েছে।

২৩ জানুয়ারী সকালে প্রথম পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাসগৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন।

তারই ধারাবাহিকতায় সারা দেশের ন্যায় ধামরাই উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে উপকারভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষে উপকারভোগীদের হাতে বাসগৃহের কবুলিয়াত দলিল হস্তান্তর অনুষ্ঠান উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) মোহাম্মদ সামিউল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ঢাকা -২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জননেতা আলহাজ্ব বেনজীর আহমদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ঢাকা জেলার এডিসি (ভূমি) মোঃ মাহমুদুল হক,উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) অন্তরা হালদার, ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা প্রমূখ।

বক্তব্য শেষে ধামরাই উপজেলার ৩৫টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে কবুলিয়ত দলিলসহ নব-নির্মিত বাসগৃহ হস্তান্তর সহ প্রত্যেককে একটি করে কম্বল বিতরণ করেন ঢাকা -২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব বেনজীর আহমদ, ঢাকার এডিসি (ভূমি) মোঃ মাহমুদুল হক,
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সামিউল হক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অন্তরা হালদার
প্রমূখ।