করোনায় মৃত ঈশ্বরদী উপজেলা জাসদ সভাপতি বাচ্চুর দাফন সম্পন্ন

0
87

মামুনুর রহমান পাবনা জেলা প্রতিনিধি : প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ঈশ্বরদী উপজেলা জাসদের সভাপতি গোলাম মোস্তফা বাচ্চুর জানাজা ও দাফন ঈশ্বরদীতে সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার (২৮ মে) সন্ধ্যা সাড়ে ৬ টায় ঈশ্বরদীর পৌর এলাকার রহিমপুর গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা শেষে লাশ দাফন করা হয়।

কোয়ান্টাম ফাউন্ডেশন পাবনা শাখার ৬ সদস্যের একটি দল গোলাম মোস্তফা বাচ্চুর জানাজা ও দাফন কাজ শেষ করেন। বীর মুক্তিযোদ্ধা ও জাসদ সভাপতি গোলাম মোস্তফা বাচ্চুর জানাজা পূর্বে তাকে রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অব অনার প্রদান করা হয়।

এ সময় ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান ও ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ঈশ্বরদী উপজেলা জাসদের সভাপতি গোলাম মোস্তফা বাচ্চু গতরাত সাড়ে ১২টায় ঢাকার কুর্মিটোলা করোনা বিশেষায়িত হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

কোয়ান্টাম ফাউন্ডেশনের পাবনা সেল জানান, সারাদেশের ন্যায় ইতিমধ্যেই পাবনায় করোনা আক্রান্তে মৃত্যুবরণকারী ৩ জনের লাশ তারা দাফন করেছেন। তার হচ্ছেন- গত ২৫ মে ঈদুল ফিতরের দিন পাবনা সদরের মালিগাছায় এলজিডি কর্মকর্তা ফিরোজ হোসেন, ২১ মে সুজানগরের নাজিরগঞ্জে পুলিশের এসআই মোশারফ এবং পাবনা পৌর এলাকার কৃষ্ণপুরের সাহিদা বানুর লাশ জানাজা ও দাফন দেয় কোয়ান্টাম।

মওদুদ হোসেন বলেন, করোনা আক্রান্ত হয়ে পাবনা জেলায় কেউ মৃত্যুবরণ করলে তাদের খবর দিয়ে কোয়ান্টাম নিজস্ব অর্থায়নে লাশের জানাজা ও দাফন কাজ সমাপ্ত করে দেবেন। এজন্য তাদের প্রশিক্ষিত একটি দল রয়েছে বলে তিনি জানান।