ঠাকুরগাঁওয়ে একদিনে সর্বোচ্চ ১৭ জন করোনায় আক্রান্ত, এ পর্যন্ত আক্রান্ত ৮৪

0
7

ফরিদুল ইসলাম রঞ্জু, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের পাঁচ উপজেলায় নতুন করে ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ২ জন, বালিয়াডাঙ্গীতে ৯ জন, পীরগঞ্জে ৩ জন, হরিপুরে ২ জন ও রাণীশংকৈল উপজেলায় একজন। আক্রান্তরা ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর ফেরত। আক্রান্তদের মধ্যে চারজন নারী ও ১৩ জন পুরুষ।এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৮৪ জনে। এর মধ্যে ২৩ জন চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাসায় ফিরেছেন।

সদর উপজেলায় আক্রান্ত দুইজনের বাড়ী আখানগর ইউনিয়নের কালিবাড়ী মহেষপুর এলাকায়। তারা ঢাকা ও নারাগঞ্জ থেকে সম্প্রতি ঠাকুরগাঁওয়ে এসেছেন। পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন একজন নারী ও দুইজন পুরুষ।তাদের বাসা উপজেলার কোষারাণীগঞ্জ ও জাবরহাট এলাকায়। হরিপুরে আক্রান্ত হয়েছেন দুইজন পুরুষ। তাদের বাসা উপজেলার কাঠালডাঙ্গী নামক এলাকায়। রাণীশংকৈল উপজেলায় আক্রান্ত হয়েছেন ২২ বছর বয়সী এক যুবক। তার বাসা উপজেলা বাঁশবাড়ী এলাকায়।

এছাড়া জেলার সর্বোচ্চ সংখ্যক ৩ জন নারী ও ৬ জন পুরুষসহ ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন বালিয়াডাঙ্গী উপজেলায়। তাদের দুইজনের বাসা উপজেলার ছোট লাহিড়ী এলাকায়, একজনের আমাজানখোড় ইউনিয়নে এবং ৬ জনের বাসা বড় পলাশবাড়ী ইউনিয়নে। তারা সকলেই ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত।

বৃহস্পতিবার (২৮ মে) রাত ৮ টায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

তিনি বলেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় আজ নতুন করে ১৭ জন (সদর-২, বালিয়াডাঙ্গী-৯, পীরগঞ্জ-৩, হরিপুর-২ এবং রাণীশংকৈল-১) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ ঠাকুরগাঁও জেলায় এ পর্যন্ত করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়ালো ৮৪ জনে। যাদের মধ্যে ২৩ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাসায় ফিরেছেন।

তিনি আরও জনান, গত ২৪ ঘন্টায় জেলার পাঁচ উপজেলা থেকে নতুন করে ৬৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। সর্বমোট প্রেরিত নমুনার সংখ্যা ১৪৫০টি।সর্বমোট প্রাপ্ত ফলাফল-১২৪৫টি, যাদের মধ্যে ১১৬১ জনের নেগেটিভ এবং সর্বশেষ রিপোর্ট সহ মোট ৮৪ জনের পজেটিভ রেজাল্ট আসে। এছাড়াও তিনি করোনার সংক্রমণ রোধে জেলাবাসিকে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।