কুড়িগ্রামে পরকীয়ার জেরে স্ত্রীকে হত্যা, স্বামীর ফাঁসির আদেশ

0
79

হাফিজ সেলিম: কুড়িগ্রামে পরকীয়ার কারনে স্ত্রীকে হত্যার দায়ে ঘাতক স্বামীকে ফাঁসির আদেশ দিয়েছে বিজ্ঞ আদালত । মঙ্গলবার দুপুরে কুড়িগ্রামের বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো: আব্দুল মান্নান এ আদেশ প্রদান করেন ।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৫ সালে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার চর সাজাই নয়াপাড়া গ্রামের বকুল (২৫) এর সাথে জামালপুর জেলার দেওয়ানগন্জ থানার শাহিনা বেগম (২০) এর ঘটা করে বিয়ে হয়। কিছুদিন তাদের দাম্পত্য জীবন ভালোই কাটছিল। এরোই মাঝে বকুল তার ভাবীর সাথে পরকীয়ায় জড়িয়ে পড়লে স্ত্রী শাহিনার সাথে সম্পর্কে চিড় ধরে। এরই ধারাবাহিকতায় মাঝে মধ্যেই তাদের মধ্যে ঝগড়া-বিবাদ চলছিল। এ অবস্থায় ২০০৭ সালের ২ ডিসেম্বর শাহিনার স্বামী বকুল ও তার প্ররিবারের লোকজন মিলে শাহিনাকে হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার চালায়। কিন্তু প্রতিবেশীদের তথ্য মতে বকুল স্ত্রীকে হত্যার পর লাশ ঝুলিয়ে রেখে ঘটনা ভিন্নখাতে নেয়ার অপচেষ্টা চালাচ্ছে। পুলিশ লাশ উদ্ধার করে যথারীতি সুরতহাল রিপোর্ট তৈরীর পর ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরন করেন। দেড় মাস পর ময়না তদন্তের রিপোর্ট পেয়ে ২০০৮ সালের ১৬ জানুয়ারি নিহত শাহিনার বাবা শামসুল হক রাজিবপুর থানায় বকুল ও তার ভাবী নুরুন্নাহারকে আসামী করে হত্যা মামলা দায়ের করে।

দীর্ঘ ১৩ বছর শুনানী শেষে আদালত আসামীর উপস্থিতিতে বকুলকে মৃত্যুদন্ড ও নুরুন্নাহারকে খালাস দিয়ে রায় প্রদান করেন। মামলায় সরকার পক্ষের আইনজীবি ছিলেন পিপি এডভোকেট আব্রাহাম লিংকন ও আসামী পক্ষে আইনজীবি ছিলেন এডভোকেট ফখরুল ইসলাম।