ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ড, গুলশান থানা অপমৃত্যুর মামলা

0
87

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর গুলশানে বেসরকারী ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ডে ৫ রোগী নিহতের ঘটনায় গুলশান থানায় অপমৃত্যুর মামলা রুজু করা হয়েছে।

ডিএমপি গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুজ্জামান ওরফে পারভেজ আজ বৃহস্পতিবার মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার দিবাগত মধ্য রাতে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে অগ্নিকান্ডে ৫জন নিহতের ঘটনায় গুলশান থানায় এই অপমৃত্যু মামলা দায়ের করা হয়। প্রাথমিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষ এমামলা দায়ের করেছেন।

পুলিশেরে এই কর্মকর্তা গনমাধ্যমকে আরও বলেন, এবিষয়ে কারও কোন অভিযোগ থাকলে এজাহার আকারে আমাদের দিতে পারেন। সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে, ডিএমপির গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী গনমাধ্যমকে বলেন, বুধবার রাতে ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে ৫ রোগী নিহতের ঘটনাটি পুলিশ তদন্ত করছে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তিনি আরও বলেন, আমরা ফায়ার সার্ভিস ও বিশেষজ্ঞদের মতামত নেব। কর্তৃপক্ষের গাফিলতি ছিল কি না। তাছাড়া অগ্নিনির্বাপণের ব্যবস্থা পর্যাপ্ত ছিল কি না সেটিও গুরুত্বসহকারে খতিয়ে দেখা হবে। সে অনুযায়ী তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

অপর দিকে,আজ বৃহস্পতিবার ডিএমপি গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) সিনথিয়া আক্তার সংবাদমাধ্যমকে বলেন, বুধবার রাত সাড়ে এগারোটার দিকে অগ্নিকান্ডের ঘটনায় ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ বাদী হয়ে মামলাটি করেছে।

এদিকে, আজ বৃহস্পতিবার ডিএমপি গুলশান বিভাগের পুলিশের ডিসি সুদীপ কুমার চক্রবর্তী বলেন, ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় নিহত পাঁচজনের মধ্যে তিনজন করোনা পজিটিভ নিয়ে ভর্তি হয়েছিলেন আর বাকি দুজন করোনা উপসর্গ নিয়ে। করোনা পজিটিভ তিনজনকে আইইডিসিআর’র নিয়ম অনুযায়ী দাফন করা হবে।

তিনি আরও বলেন, আর বাকি দুজনের নমুনা পরীক্ষা ও ময়নাতদন্ত শেষে (নেগেটিভ হলে) পরিবারের কাছে হস্তান্তর করা হবে।