ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড: ধোঁয়ায় মারা গেছেন পাঁচজনই

0
18

এসি বিস্ফোরণে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারের পাঁচজনই ধোঁয়ার কারণে মারা গেছেন। বৃহস্পতিবার (২৮ মে) এ কথা জানিয়েছেন ফায়ার সার্ভিসের উপ পরিচালক দেবাশীষ বর্ধন।

তিনি বলেন, ফ্লেমেবল জিনিস বেশি থাকায় রোগীরা বেরোতে পারেন নি। মনোক্সাইড গ্যাস হওয়ার কারণে তারা প্রত্যেকে ধোঁয়ায় মারা গেছেন। ইউনাইটেড হাসপাতালে সরকারি নির্দেশনায় তৈরি করা করোনা আইসোলেশন সেন্টারটি ছিল ঝুঁকিপূর্ণ।

এদিকে, বৃহস্পতিবার (২৮ মে) ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

সাংবাদিকদের তিনি জানান, ইউনাইটেড হাসপাতালের ১২ অগ্নি নির্বাপক যন্ত্রের ৯ টি’ই ছিল মেয়াদোত্তীর্ণ। গাফিলতি ছিল হাসপাতাল কর্তৃপক্ষের।

এরআগে, বুধবার (২৭ মে) রাত ৯টা ৫৫ মিনিটে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এসি বিস্ফোরণের আগুনে পাঁচজনের মৃত্যু হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে এবং পাঁচটি মরদেহ উদ্ধার করে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার কামরুল ইসলাম আগুন লাগার বিষয়টি নিশ্চিত করে সংবাদমাধ্যমকে রাতে জানান, ইউনাইটেড হাসপাতালের নিচতলায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট সেখানে পাঠানো হয়। রাত ১০টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের মোবাইল রিং অফিসার মো. কামরুল ইসলাম জানান, হাসপাতালের আইসোলেশন রুমে আগুন লাগে। ঘটনাস্থল থেকে পাঁচটি মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃতদের মধ্যে চারজন পুরুষ এবং একজন নারী।