ইউনিসেফের অর্থায়নে চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের নাম প্রকাশ

0
102

করোনাভাইরাস রোধে সারাদেশে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। গৃহবন্দী এ সময়টাতে ইউনিসেফের কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট (সিফরডি) প্রকল্পের অর্থায়নে কক্সবাজারের শিক্ষার্থীদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করেছে নিউইয়র্কভিত্তিক কমিউনিটি বেইজড পাবলিক আর্ট অর্গানাইজেশন আর্টুলুশন।

‘ঘরে বসে ছবি আঁকি’ এই শিরোনামে আয়োজিত প্রতিযোগিতার বিষয়বস্তু নির্ধারণ করা হয়েছে ‘প্রকৃতি ও করোনাকালীন জনজীবন’। সপ্তাহব্যাপী এই প্রতিযোগিতায় কক্সবাজারের জেলা থেকে আড়াই শতাধিক প্রতিযোগী অংশ নেয়।

এ চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিচারক মণ্ডলীরা হলেন– ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ভাস্কর্য বিভাগের খণ্ডকালীন শিক্ষক সৈয়দ তারেক রহমান, আর্টুলুশনের ক্রিয়েটিভ আর্ট ডিরেক্টর শারমিন জাহান খান, শিল্পী আখিনুর বিনতে আলী, কমিউনিটি টিচিং আর্টিস্ট আনোয়ারা বেগম। তারা প্রতি বিভাগ থেকে প্রথম, দ্বিতীয়, তৃতীয় সেরা চিত্রাঙ্কন নির্ধারণ করেছেন। একই সঙ্গে নির্বাচিত সেরা ছবিগুলো ইউনিসেফ এবং আর্টুলুশনের বার্ষিক প্রকাশনীতে প্রদর্শিত হবে।

প্রতিযোগিতায় প্রথম পুরষ্কার বিজয়ী জালিয়া পালং উচ্চ বিদ্যালয়ের সুফিয়া আক্তার, দ্বিতীয় পুরষ্কার বিজয়ী আবুল কাশেম নুর জাহান উচ্চ বিদ্যালয়ের মার্জিয়া হক তাজনিম, তৃতীয় পুরষ্কার বিজয়ী যুগ্মভাবে পালং উচ্চ বিদ্যালয় পূজা বডুয়া এ্যানি এবং পালং সাদিয়া বিনতে কালাম।

খ গ্রুপে প্রথম পুরষ্কার বিজয়ী জালিয়া পালং উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী তফিনা আক্তার বেবি, দ্বিতীয় পুরষ্কার বিজয়ী জালিয়া পালং উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী জেসমিন আক্তার জিন্নাত, তৃতীয় পুরষ্কার বিজয়ী জালিয়া পালং উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সাহারা ইয়াসমিন চুমকি।

আয়োজিত এই প্রতিযোগিতার টেকনিক্যাল পার্টনার হিসেবে কাজ করছে কক্সবাজারের স্বেচ্ছাসেবী সংগঠন ইয়াসিদ।