দেশজুড়ে

হেল্প ডেস্কের মাধ্যমে চার শ্রেণীর মানুষকে বিশেষ সেবা দিচ্ছে খুলনা মহানগর পুলিশ

  • 13
    Shares

আহছানুল আমীন জর্জ, খুলনা : খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: মাসুদুর রহমান ভুঞা বলেছেন, খুলনা মহানগরীর ৮ থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের পৃথকভাবে সহায়তার জন্য চালু হয়েছে হেল্প ডেস্ক।

কেএমপির ৮ থানার মধ্যে খানজাহান আলী এবং সোনাডাঙ্গা থানায় নতুন করে ভবন নির্মাণ করা হচ্ছে।এই চার শ্রেণীর মানুষের সেবা প্রদানে নারী পুলিশ সদস্যরা সহায়তা করে থাকেন।

১৪ জানুয়ারী বৃহস্পতিবার খুলনা মেট্রোপলিটন পুলিশ ( কেএমপি ) পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা খানজাহান আলী থানার নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী বিষয়ক সার্ভিস ডেস্ক নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন কালে উপরোল্লিখিত কথা বলেন।

পুলিশ কমিশনার নির্মাণকাজের সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকতার সাথে কাজ করে দ্রুত নির্মাণকাজ সমাপ্ত করার জন্য নির্দেশনা প্রদান করেন।

খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রবীর কুমার বিশ্বাস জানান, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী মানুষের সেবা প্রদানের জন্য নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। এক মাস আগে ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে। কাজ শেষ হলে পৃথকভাবে তাদের সেবা প্রদান করা সম্ভব হবে।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোস্তাক আহমেদ জানান, ভবনে নারী, বয়স্ক, শিশু ও প্রতিবন্ধীদের সেবা প্রদানের হেল্প ডেস্কে একজন এসআই, একজন এএসআই ও তিনজন নারী কনস্টেবল দায়িত্বপালন করছে।এসব মানুষের সাহায্য সহযোগিতা ও জিজ্ঞাসাবাদ করে সেবা প্রদান করা হয়।

সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোমতাজুল হক বলেন, থানায় একটি ভবনে নারীসহ চার শ্রেণির মানুষের সেবা প্রদান করা হয়।তাদের সেবা দিতে আলাদাভাবে কথা বলার প্রয়োজন হয়। এ জন্য নতুন করে হেল্প ডেস্ক ভবন তৈরি করা হচ্ছে। ভবনটি হলে তাদের সেবা প্রদানে সহায়তা হবে।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশরাফুল আলম বলেন, আগে থেকেই থানায় এই চার শ্রেণীর মানুষের জন্য সহায়তা ডেস্ক আছে। সেখান থেকেই সেবা প্রদান করা হচ্ছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ – পুলিশ কমিশনার ( সিটিএসবি ) মো: জাহাংগীর আলম বলেন, খুলনা মহানগরীর প্রত্যেক থানায় একটি করে হেল্প ডেস্কের মাধ্যমে চার শ্রেণীর মানুষের সেবা প্রদান করা হচ্ছে। সেবাগ্রহীতারা সেবা পেয়ে খুশি।

এদিকে, বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) কেএমপি পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশনা অনুযায়ী নির্মাণাধীন খানজাহান আলী থানার নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী বিষয়ক সার্ভিস ডেস্ক নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এসময় আরও উপস্থিত ছিলেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এস.এম ফজলুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার ( এ এ্যান্ড ও) সরদার রকিবুল ইসলাম বিপিএম(সেবা); ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ এহসান শাহ্; ডেপুটি পুলিশ কমিশনার (ই এ্যান্ড ডি ) মোঃ কামরুল ইসলাম; স্টাফ অফিসার টু পুলিশ কমিশনার মোঃ হাফিজুর রহমান; সহকারী পুলিশ কমিশনার (দৌলতপুর জোন ) এস এম বায়জীদ ইবনে আকবর; খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) প্রবীর কুমার বিশ্বাস এবং নারী ও শিশু বিষয়ক ডেস্ক অফিসারসহ অন্যান্য অফিসারবৃন্দ।


  • 13
    Shares

Related Articles