রিয়ালকে কাঁদিয়ে ফাইনালে বিলবাও

0
232

একদিন আগেই দারুণ জয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনাল নিশ্চিত করে বার্সেলোনা। অপেক্ষা ছিল আরেক প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের। কিন্তু সেমিফাইনালে পেরে উঠল না লা লিগার বর্তমান চ্যাম্পিয়ানেরা। রিয়াল মাদ্রিদকে কাঁদিয়ে সুপার কাপের ফাইনালে উঠেছে অ্যাথলেটিকো বিলবাও।

দ্বিতীয় সেমিফাইনালে গতকাল বৃহস্পতিবার রাতে রিয়ালকে ২-১ গোলে হারিয়েছে বিলবাও। প্রতিপক্ষের হয়ে জোড়া গোল করেন রাউল গার্সিয়া। আর রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেন করিম বেনজেমা। আগামী রোববার স্প্যানিশ সুপার কাপের ফাইনালে মুখোমুখি হবে বার্সেলোনা ও অ্যাথলেটিকো বিলবাও।

এদিন ম্যাচের বেশিরভাগ সময় বল দখলে রাখলেও প্রতিপক্ষকে পরীক্ষায় ফেলতে পারেনি রিয়াল। দুর্বল আক্রমণ নিয়ে এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করতে পারেননি জিদান শিষ্যেরা। উল্টো চাপ বাড়িয়ে ১৮ মিনিটেই এগিয়ে যায় বিলবাও। ডি-বক্সের ডান দিকে কোনাকুনি শটে বিলবাওকে এগিয়ে নেন রাউল গার্সিয়া।

৩৮ মিনিটে আবারও এগিয়ে যায় বিলবাও। এবারের গোলটিও আসে গার্সিয়ার পা থেকে। সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

এরপর শেষের দিকে অনেক চেষ্টার পর ৭৩ মিনিটে ব্যবধান কমায় রিয়াল। ডান দিক থেকে সতীর্থের হেডে বাড়ানো বল গোলমুখে পেয়ে জালে ঠেলে দেন বেনজেমা। শেষের দিকে আর গোল না পেলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় স্প্যানিশ চ্যাম্পিয়ানদের।