রাত ১০:০১ রবিবার ১৫ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

বিশ্ব রক্তদান দিবস পালিত, দিনাজপুরের রানীর বন্দরে

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জুন ১৪, ২০১৭ , ২:২৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : রংপুর
পোস্টটি শেয়ার করুন

চৌধুরী নুপুর নাহার তাজ, খানসামা প্রতিনিধিঃ
দিনাজপুরের রানীর বন্দর চিরির বন্দরে আজ বিশ্ব রক্তদান দিবস পালিত হয় রেলি ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত। উদিয়মান তরুনদের আত্ম-মানবতার সেবায় নিয়োগ অবিরত। দিনাজপুর জেলার রানীর বন্দরে ২০১৪ ইং সালে রশিদুল ইসলাম নামে এক তরুন উদ্দ্যোগ গ্রহন করে এই কর্মসূচির শুরুটা করেন।

হাটি হাটি পা পা করে আজকে সারা বাংলাদেশে জনসেবা মূলক কাজে এই সোনার ছেলেরা নিজে রক্তদান করছে এবং অন্যকে রক্তদানে সহযোগিতা প্রদান করছেন। অসহায় মানুষদের পাশে দ্বাড়াচ্ছেন তারা। বিনামুল্যে রক্তের গ্রুপ নির্নয়ের জন্য জহুরুল হক শাহ্ মার্কেটের সামনে এই কর্মসূচি অনুষ্ঠানের আজকের এই উদ্দ্যোগে একশত জনের বেশি এই তরুনরা রক্তদান করেন। তারা অনলাইন ও অপ লাইনে একত্রিত করে এই আত্মত্যাগি সোনার ছেলেরাই বাংলার নাম চির উচ্চ শিরে আনতে পারে।

সমাজের কিছু নষ্ট ছেলেরা যারা নানা রকম নেশায় আসক্ত ও নষ্ট হচ্ছে তাদের এদের দেখে শিখতে হবে। এদের মত যদি প্রতিটি উপজেলায় একটি করে সোনার ছেলে উদ্দ্যোগ নিয়ে জনসেবা মূলক কাজে এগিয়ে আসে তবে রবীন্দ্রনাথ ঠাকুরের আমার সোনার বাংলা গানের লাইনটি সত্যিই স্বার্থক হবে। রানীর বন্দরে এতো সুন্দর একটি কর্মসুচি প্রতিটি মানুষকে আকৃষ্ট করে তুলেছে। সত্যিই মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে এই নিস্বার্থ আত্মত্যাগী ছেলেদের দেখলে এই কথা গুলির বাস্তব মিল খুঁজে পাওয়া যায়।

Comments

comments