দেশজুড়ে

কাঁঠালবাড়িতে ফেরি চলাচলে ধীরগতি, ঢাকামুখী যাত্রীর চাপ

  • 7
    Shares

মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ঢাকামুখী যাত্রীদের চাপ বেড়েছে। লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় যাত্রীদের চাপ বেড়েছে ফেরিতে। এদিকে পদ্মায় পানি বৃদ্ধিতে ধীর গতিতে চলছে ফেরি। এ কারণে দুইপাড়ে জমে গেছে গাড়ি, ফলে ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের।

বৃহম্পতিবার (২৮ মে) সকালে মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি ফেরিঘাটের বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক ভজন কুমার সাহা জানান, হঠাৎ করে পদ্মা নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। আর এজন্য কয়েকটি পন্টুনে পানি উঠে গেছে। এছাড়া নদীতে প্রবল বাতাস থাকায় বন্ধ রয়েছে ডাম্ব ফেরি চলাচল। ফলে ১৭টি ফেরির মধ্যে চলাচল করছে ১২ থেকে ১৪টি ফেরি।

তিনি আরো জানান, করোনা পরিস্থিতির মধ্যেও সামাজিক দূরত্ব না মেনে চলাচল করছেন যাত্রীরা। এতে বাড়ছে করোনা ঝুঁকি। ঢাকা-বরিশাল ও ঢাকা-খুলনা মহাসড়কে চেকপোস্ট থাকলেও তেমন তৎপরতা দেখা যায়নি পুলিশের। ফলে অবাদে চলাচল করছেন যাত্রীরা।

জানা গেছে, দক্ষিণাঞ্চলের ২১ জেলা থেকে ৩ থেকে ৪ গুণ অতিরিক্ত ভাড়া দিয়ে মাইক্রোবাস, মোটরসাইকেল, ইজিবাইকসহ বিভিন্ন যানবাহনে ঘাটে পৌঁছে যাত্রীরা ঢাকাসহ নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন। নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় যাত্রীদের অতিরিক্ত চাপ রয়েছে ফেরিতে। ঘাটের উভয়পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে তিন শতাধিক ছোটবড় যানবাহন।


  • 7
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button