করোনা যোদ্ধা হিসেবে সম্মাননা পেলেন সাংবাদিক আনিছুর রহমান পলাশ

0
113

আনিসুর রহমান পলাশ ২০০৭ সাল থেকে সৌদি আরব মদিনা অবস্থান করছেন। চাকরির পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত আছেন। তার পাশাপাশি কাজ করছেন বাংলাদেশের জনপ্রিয় টেলিভিশন এসএ টিভি মক্কা ও মদিনা প্রতিনিধি হিসেবে।

এছাড়াও তিনি কয়েকটি জাতীয় পত্রিকায় কাজ করছেন। তুলে ধরছেন প্রবাসীদের সুখ দুঃখের কথা। তিনি দায়িত্ব পালন করছেন মদিনা ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির সাধারণ সম্পাদকও মদিনা বাংলাদেশ কমিউনিটির আহবায়ক হিসেবে। সৌদি আরব সহ মধ্য প্রাচ্যের জনপ্রিয় নিউজপোর্টাল প্রবাসের সাতরং এর নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করছেন। নেতৃত্ব দিচ্ছেন প্রবাসে গড়ে ওঠা বিভিন্ন সামাজিক সংগঠন গুলোতে।

কোভিড ১৯ যখন সারা পৃথিবী স্তব্ধ হয়ে গেছে তখন মদিনার বিভিন্ন জায়গায় প্রবাসীদের খোঁজখবর নিয়েছেন সাংবাদিক আনিসুর রহমান পলাশ। শুধু তাই নয়, জীবনের ঝুঁকি নিয়ে চেষ্টা করেছেন প্রবাসীদের মাঝে হাসি ফোটানোর। মদিনা বাংলাদেশ কমিটি নামে যে সংগঠনটি গড়ে তুলেছেন সেই সংগঠনের নামে দীর্ঘ তিন মাস জীবনের ঝুঁকি নিয়ে প্রবাসীদের মাঝে মদিনার আনাচে কানাচে এান সামগ্রী বিতরণ করেছেন।

মদিনা বাংলাদেশ কমিউনিটি কে সহযোগিতা করেছেন, ব্যক্তি ও বিভিন্ন সামাজিক সংগঠনগুলো, উনি জীবন বাজি রেখে তুলে ধরেছেন প্রবাসীদের সুখ দুঃখের কথা, উনি ব্রাহ্মণবাড়িয়া সদর তথা ব্রাহ্মণবাড়িয়া জেলা মানুষের কাছে একজন সুপরিচিত ব্যক্তি।

করোনা চলাকালিন সময়ে প্রবাসী বাঙালিদের জন্য নিরলসভাবে কাজ করে গেছেন এবং এখনো করছেন।তাই বিভিন্ন রাজনৈতিক,সামাজিক সংগঠন থেকে পেয়েছেন বিশেষ সম্মাননা।