শিক্ষা

সরকারি মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি আগামীকাল

  • 4
    Shares

সরকারি মাধ্যমিক স্কুলে ভর্তির অনলাইন লটারি কার্যক্রম আগামীকাল বিকাল সাড়ে তিনটায় শুরু হবে। শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি রাজধানীর সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে কেন্দ্রীয়ভাবে এই ভর্তি কার্যক্রমের উদ্বোধন করবেন।

আজ রোববার শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) সূত্রে জানা যায়, এবার সারাদেশে সরকারি স্কুলগুলোতে ভর্তির জন্য ৫ লাখ ৭৩ হাজার ৩১১ জন শিক্ষার্থী আবেদন করেছে।

এদিকে, গত ২৯ ডিসেম্বর একজন অভিভাবকের আনা রিট পিটিশনের শুনানি শেষে ষষ্ঠ শ্রেণিতে ভর্তির ক্ষেত্রে শিক্ষামন্ত্রণালয়ের দেওয়া ১১ বছর বয়সের শর্ত স্থগিত করে আদেশ দিয়েছিল হাইকোর্ট। ষষ্ঠশ্রেণিতে চলতি বছরের ভর্তি কার্যক্রমের সময়সীমা ৭ দিন বাড়াতে আদেশও দিয়েছেন উচ্চ আদালত।

এর আগে ভর্তি কার্যক্রম ৩০ ডিসেম্বর পর্যন্ত নির্ধারণ করা হয়েছিল। সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে যে বয়সসীমা নির্ধারণ করে দিয়েছিল শিক্ষামন্ত্রণালয় তাতে ১১ বছরের কম বয়সী কোন শিক্ষার্থী ষষ্ঠ শ্রেণিতে ভর্তির আবেদন করতে পারছিল না। রায় ঘোষণার পর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) সরকারি স্কুলে ভর্তির জন্য আবদনের সময়সীমা পুনরায় ৭ জানুয়ারি বিকাল ৫ টা পর্যন্ত বাড়ায়।


  • 4
    Shares

Related Articles