রাজশাহী বিভাগে করোনায় আক্রান্ত ৬৬২ জন

0
95

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিভাগে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬২ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৬ জন। বুধবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১২ এপ্রিল রাজশাহীর পুঠিয়া উপজেলায় বিভাগে প্রথম করোনা শনাক্ত হয়। এরপর এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনা শনাক্ত হয়েছে ৬৬২ জনের। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ২১৫ জন। করোনায় প্রাণ গেছে এ পর্যন্ত ৫ জনের। তবে করোনা জয় করে ঘরে ফিরেছেন ১৮১ জন।

এখনও বিভাগে করোনার হটস্পট বগুড়া। এই জেলায় সবমিলিয়ে করোনা আক্রান্ত হয়েছেন ১৮৮ জন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা ধরা পড়েছে ১১ জনের। জেলার ৩৫ করোনা আক্রান্ত এখন হাসপাতালে। করোনা জয় করেছেন ১৯ জন। করোনায় প্রাণ গেছে বগুড়ায় এক জনের।

জয়পুরহাট জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৬৫ জনের। জেলার ১৫৬ করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন। করোনা জয় করে ঘরে ফিরেছেন ৬৮ জন। নওগাঁয় বিভাগে তৃতীয় সর্বোচ্চ ১০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। অবশ্য গত ৪৮ ঘণ্টায় এ জেলায় কারো করোনা ধরা পড়েনি। করোনা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন এখানকার ৬ জন। এরই মধ্যে সুস্থ হয়েছেন ৬৩ জন।

গত ২৪ ঘণ্টায় দুই জনের করোনা শনাক্ত হওয়ায় রাজশাহীতে আক্রান্ত দাঁড়াল ৪৬ জনে। এখানকার ৮ করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন। আর করোনা জয় করেছেন এখানকার ১১ জন। তবে করোনায় প্রাণ হারিয়েছেন রাজশাহীর দুইজন।

নতুন করে ছয়জনের করোনা ধরা পড়ায় নাটোরে আক্রান্ত দাঁড়ালো ৫২ জন। করোনা জয় করেছেন এখানকার ৯ জন। করোনায় মারা গেছেন নাটোরের একজন। চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় তিনজনের করোনা শনাক্ত হওয়ায় আক্রান্তের সংখ্যাটি এখন ৪৯। তবে করোনা জয় করেছেন চাঁপাইনবাবগঞ্জের ৩ জন। হাসপাতালে আছেন ৮ জন।

তবে গত ২৪ ঘণ্টায় করোনা ধরা পড়েনি সিরাজগঞ্জ ও পাবনা জেলায়। এ পর্যন্ত সিরাজগঞ্জে ২৪ জন এবং পাবনায় ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সিরাজগঞ্জে একজনের প্রাণ গেছে করোনায়। সুস্থ হয়েছেন ৩ জন। এখনও হাসপাতালে আছেন ১ জন। আর পাবনায় সুস্থ হয়েছেন ৫ জন। ১ জন হাসপাতালে।

স্বাস্থ্য বিভাগের হিসাবে, করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে বিভাগে এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নেয়া হয় ৩৬ হাজার ৫০০ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন শেষ করেছেন ২৯ হাজার ৮৪৮ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৫৫৯ জনকে। এদের ৫০০ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষ করেছেন। চিকিৎসার জন্য ৪৪৩ জনকে আইসোলেশনে নেয়া হলেও ছাড়পত্র পেয়েছেন ২৯৭ জন।