দেশজুড়ে

দিনাজপুরে নতুন করোনা আক্রান্ত ১৬জন, জেলায় মোট আক্রান্ত ১৪৮ জন

  • 4
    Shares

শিমুল, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর সদরে ৪ জনসহ জেলায় মোট নতুন করোনা আক্রান্ত হয়েছে আরো ১৬ জন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৪৮ জন।

দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ১৩২ +১৬ (বর্তমানে) =১৪৮ জন এর মধ্যে ১১০ জন পুরুষ ও ৩০ জন মহিলা এবং ৮ জন শিশু।

মঙ্গলবার রাত ৮ টায় সিভিল সাজর্ন মোঃ আব্দুল কুদ্দুছ জানান, আক্রান্ত ১৬ জনের মধ্যে বিরল উপজেলায় ৭ জন তার মধ্যে ৩ জন পুরুষ, ৩ জন মহিলা উভয়দ্বয়ের বয়স ১৬ থেকে ৩০ আর ১জন শিশু বয়স ৮ বৎসর এবং দিনাজপুর সদর থানায় চিকিৎসক সহ ৪ জন পুরুষ উভয়ের বয়স ২৩ থেকে ৪০ এবং চিরিরবন্দর উপজেলায় ২ জন পুরুষদ্বয়ের বয়স ১৮ ও ৩৪, বোচাগঞ্জ উপজেলায় ১ জন পুরুষ বয়স ৩৬, বীরগঞ্জ উপজেলায় পুরুষ চিকিৎসক (২৫), কাহারোল উপজেলায় ১ জন পল্লী চিকিৎসক (৫৫) পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের সকলে হোম আইসোলেশনে রয়েছেন তবে বিরলে ৫ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে। বর্তমানে ১০৬ জন হোম আইসোলেশনে এবং ৬ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ৭ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাবরেটরীতে প্রেরিত নমুনা ৩৯ টি পাঠানো হয়েছে। দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১০৬ জনের নমুনার ফলাফলের মধ্যে ১৬ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ এসেছে বাকী ৯০ টির ফলাফল নেগেটিভ।

অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২৮৭২টি আর অদ্যবধি ফলাফল এসেছে ২৭১১ টি নমুনার।
সর্ব মোট ১৪৮ জন ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর-৩৮ জন, কাহারোল-৯ জন, বোঁচাগঞ্জ-৯ জন, ফুলবাড়ী-৪ জন, পার্বতীপুর-৭ জন, নবাবগঞ্জ-৭ জন, ঘোড়াঘাট-১৯ জন, হাকিমপুর-২ জন, চিরিরবন্দর-৪ জন, বিরল-২২ জন, বিরামপুর-১০ জন, বীরগঞ্জ-১১ জন ও খানাসামা-৬ জন) মোট ১৩টি উপজেলায়।

বর্তমানে মোট ২৮ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-৬ জন, ফুলবাড়ী-১ জন, নবাবগঞ্জ-৩ জন, পার্বতীপুরে-৩ জন, কাহারোল-৭ জন, হাকিমপুর-২ জন, বোঁচাগঞ্জে-২ জন, ঘোড়াঘাট-১ জন এবং সর্বশেষ বিরামপুর-৩ জন। মৃত্যু বরন করেছেন ১ জন।

শেষ খবর পাওয়া পর্যন্ত সিভিল সার্জন অফিসের তথ্য অনুসারে হোম কোয়ারেন্টাইনে ৮৪৪৩ জনের মধ্যে ৬৫২১ জন সুস্থ থাকায় অব্যাহতি পেয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাড়িছে ১৯২২ জন।
গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ৯৬ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে। অদ্যাবধি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে প্রেরিত হয়েছেন ৩১২ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি পেয়েছে ২১৬ জন। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৬ জন।

উল্লেখ্য গতকাল দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে চার জেলার সর্বমোট ১৮৮টি নমুনার ফলাফল হয়েছে তার মধ্যে ২৪টি পজিটিভ এবং বাকী ১৬৪টি ফলাফল নেগেটিভ এসেছে।


  • 4
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button