অনুশীলন শুরু করলেন সাকিব

0
99

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ সামনে রেখে অনুশীলন শুরু করেছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলন করেন ৩৩ বছর বয়সী তারকা। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের জন্য ওয়ানডে ও টেস্ট দলের প্রাথমিক স্কোয়াড ঘোষণা হয়েছে আগেই। তবে আনুষ্ঠানিক অনুশীলন শুরু হয়নি এখনো। ১০ তারিখ শুরু হবে টাইগারদের অনুশীলন। ওই দিনই উইন্ডিজ ক্রিকেট দল ঢাকায় আসবে।

সাকিব আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে ফের ক্রিকেটে ফেরেন। তবে শ্বশুরের অসুস্থতার জন্য ফাইনাল খেলতে পারেননি। খবর পেয়ে উড়ে যান যুক্তরাষ্ট্রে। তবে সাকিব পথেই শ্বশুরের মৃত্যুর খবর পান। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ সামনে রেখে ৩ জানুয়ারি দেশে ফেরেন। এই সিরিজ দিয়েই নিষেধাজ্ঞা থেকে মুক্তির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন সাকিব।

আর করোনা বিরতির পর এটিই হবে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক সিরিজ। সাকিব অবশ্য ক্রিকেটে ফেরার পর এখনো সেরা ছন্দ খুঁজে পাননি। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপটা তার ভালো যায়নি। জেমকন খুলনার হয়ে ৯ ম্যাচে সাকিব ব্যাট হাতে মাত্র ১১০ রান করেন। বল হাতে শিকার করেন ৬ উইকেট। তবে ক্যারিবীয়দের বিপক্ষে সাকিব ছন্দ ফিরে পাবেন বলেই বিশ্বাস ভক্তদের।

সাকিব ২০১৯ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এরপর নিষেধাজ্ঞার কবলে পড়েন। জুয়াড়িদের কাছ থেকে দুর্নীতির প্রস্তাব পেলেও তা যথাযথ কর্তৃপক্ষকে না জানানোয় দুই বছরের জন্য তাকে নিষিদ্ধ করে আইসিসি। এর মধ্যে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা।