মেসির জোড়া গোলে বার্সার সহজ জয়

0
85

হারের মধ্য দিয়ে বছরটা শুরু করলেও দ্রুতই জয়ের দেখা পেল জায়ান্ট ক্লাব বার্সেলোনা। স্প্যানিশ লা-লিগার খেলায় আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসির জোড়া গোলে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ৩-২ গোলের সহজ জয় পেয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। বার্সার হয়ে মেসি দুটি এবং পেড্রি একটি গোল করেন। এদিকে বিলবাওয়ের পক্ষে একটি করে গোল করেন উইলিয়ামস এবং মুনিয়াইন।

বুধবারের রাতের ম্যাচে মেসিরা জিতলেও প্রথম গোলটি করে স্বাগতিকরাই। ম্যাচের মাত্র তৃতীয় মিনিটে বার্সা রক্ষণকে পরাস্থ করে এক পাল্টা আক্রমণে গোল করে অ্যাথলেটিক বিলবাও। মাঝমাঠ থেকে আসা বল ধরে ডিফেন্ডার ক্লেমেন্ত লংলেকে পেছনে ফেলে বল জালে জড়ান উইলিয়ামস।

তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেননি মার্সেলিনো গর্সিয়া তোরালের শিষ্যরা। ম্যাচের ১৪ মিনিটে ডি-বক্সের বেশ বাইরে থেকে যে ক্রসটি নিয়েছিলেন মেসি, তা প্রায় বাইরেই চলে যাচ্ছিল। সেটিতে বাইলাইন থেকে লাফিয়ে ভলি করেন ফ্র্যাংকি ডি ইয়ং, পেয়ে যান ডি-বক্সে ফাঁকায় থাকা তরুণ পেদ্রি, যিনি জালের ঠিকানা খুঁজে নিতে কোনো ভুল করেননি।

প্রথম গোল করে ফেলার পর বিলবাওয়ের রক্ষণভাগের ওপর চাপ বাড়াতে থাকে কাতালানরা। বিরতিতে যাওয়ার আগে ঠিকই লিড নেয় শিরোপাপ্রত্যাশী দলটি, সেই গোল আসে ম্যাচের ৩৮ মিনিটে। নিজের প্রথম এবং দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকা খেলোয়াড় মেসি।

দ্বিতীয়ার্ধে ফের একবার আক্রমণ বাড়াতে থাকে বার্সেলোনা। ৬২তম মিনিটে জর্দি আলবার বাড়ানো বল অঁতোয়ান গ্রিজমান ছোট পাস দেন মেসিকে। প্রথম ছোঁয়ায় উঁচু শটে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে নিজেদের সীমানায় মেসির বিরল ভুল পাসে সতীর্থের পা ঘুরে ডি-বক্সের মুখ থেকে ব্যবধান কমিয়ে নাটকীয়তার আভাস দেন মুনিয়াইন। তবে, বাকি সময়টা নিরাপদেই কাটিয়ে দেয় সফরকারীরা। এ জয়ের মধ্য দিয়ে ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে উঠে এসেছে মেসিরা। আর ১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আতলেতিকো মাদ্রিদ। দুই ম্যাচ বেশি খেলে ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ।