সিরাজদিখানে একটি গাছের জন্য যানবাহন ঘুরতে হয় ৯ কিলোমিটার

0
94

সিরাজদিখান প্রতিনিধি: সিরাজদিখানে একটি গাছের জন্য যানবাহন ঘুরে আসতে হয় প্রায় ৯ কিলোমিটার। গাছটি উপজেলার বাসাইল বাজারে রোপন করা হয়েছিল প্রায় ১৫ বছর পূর্বে। কিন্তু বর্তমানে বাসাইল বাজার হতে সতুরচর, পাথরঘাটা, গুয়াখোলা, রাঙ্গামালিয়া, ইমামগঞ্জ বাজার ও ইউনিয়ন পরিষদ যোগাযোগের নতুন রাস্তার মধ্যেবর্তী স্থানে রয়েছে গাছটি।

এ গাছের কারণে কোন যানবাহন চলাচল করতে পারছেনা। ফলে যাত্রী ও মালামালসহ বিভিন্ন যানবাহন প্রায় ৯ কিলোমিটার ঘুরে নির্দিষ্ট গন্তব্যে পৌছাতে হয়। এতে একদিকে যেমন বেশী ভাড়া গুনতে হয় অন্যদিকে সময়ের অপচয় হয়। তাই এলাকাবাসী প্রায় কয়েক বছর ধরে গাছটি কাটার জন্য যথাযথ কতৃপক্ষ বরাবর লিখিতভাবে দাবী জানিয়ে আসছে বলে জানা যায়।

বাসাইল বাজারের দোকান মালিক মো. হায়াতুল ও মো. সুলতান বলেন, আমাদের দুই জনের দোকানের মধ্যে পরেছে এ গাছটি। প্রায় প্রতিদিন এ রাস্তা দিয়ে বিভিন্ন যানবাহন যাওয়ার চেষ্টা করার সময় আমাদের দোকানে ধাক্কা লাগে। তখন আমাদের দোকান ও বিভিন্ন মালামাল ক্ষতি হওয়া ছাড়াও বিকট শব্দ হয় এবং গাড়িরও ব্যাপক ক্ষতি হয়। তাছাড়া এ গাছের কারণে আমাদের দোকানের মালামাল আনতে ঘুরে আসার জন্য অতিরিক্ত ভাড়া গুনতে হয়।

এ ব্যাপারে উপজেলা বন কর্মকর্তা আ. লতিফ জানান, এলাকাবাসী লিখিত অভিযোগের প্রেক্ষিতে আমি ঘটনাস্থল পরিদর্শন করে এর সত্যতা পাই। পরে উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর বিষয়টি লিখিতভাবে জানিয়েছি। অনুমতি পেলে কাটার ব্যবস্থা করব।