ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য করোনা পরীক্ষা কাল

0
93

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজের জন্য প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটারদের করোনা পরীক্ষা শুরু হবে আগামীকাল বৃহস্পতিবার। পরীক্ষা শেষে ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন। ক্রিকেটার ছাড়াও কোচিং স্টাফ, সাপোর্ট স্টাফ, শেরেবাংলা স্টেডিয়ামের গ্রাউন্ড স্টাফ ও প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের স্টাফদেরও কোভিড-১৯ পরীক্ষা করানো হবে। পরীক্ষায় যাদের ফল নেগেটিভ আসবে তারাই কেবল জৈব সুরক্ষা বলয়ে প্রবেশের অনুমতি পাবেন।

বিসিবি কর্মকর্তাদের তথ্যমতে করোনা পরীক্ষার জন্য জাতীয় দলের সাপোর্ট স্টাফ, হোটেল সোনারগাঁওয়ের স্টাফ ও শেরেবাংলা স্টেডিয়ামের গ্রাউন্ডসম্যানদের কাছ থেকে ইতোমধ্যে নমুনা সংগ্রহ করা হয়েছে।

আসন্ন সিরিজের জন্য প্রাথমিক স্কোয়াডে ডাক পেয়েছেন ৪৪ জন ক্রিকেটার। ওয়ানডে দলে ২৪ জন ও টেস্টের দলে ২০ জন ডাক পেয়েছেন। তবে ৩০ জন খেলোয়াড়ের করোনা পরীক্ষা করা হবে। কারণ আলাদাভাবে ৪৪ জনের তালিকা হলেও ১২ জনের নাম রয়েছে দুই দলেই।

ওয়ানডে ও টেস্ট দলে স্থান পেয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

এদের বাইরে ১০ জনের নাম রয়েছে ওয়ানডে তালিকায়। তাঁরা হলেন- মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাইফউদ্দিন, আফিফ হোসেন, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন, শেখ মেহেদী হাসান ও রুবেল হোসেন।

শুধু টেস্ট স্কোয়াডে আছেন মুমিনুল হক, সাইফ হাসান, নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও এবাদত হোসেন।

আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে ৩০ ক্রিকেটারের করোনা পরীক্ষা। তবে এই মুহূর্তেই টিম হোটেলের জৈব সুরক্ষা বলয়ে প্রবেশের সুযোগ পাচ্ছেন না টেস্ট অধিনায়ক মুমিনুল ও অফ স্পিনার নাঈম হাসান। দুজনেরই ইনজুরি সমস্যা রয়েছে। সম্পূর্ণ সুস্থ হওয়ার পরই কেবল টিম হোটেলে যেতে পারবেন তাঁরা।

প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো, ফিল্ডিং কোচ রায়ান কুক ও পেস বোলিং কোচ ওটিস গিবসন আগামী শুক্রবার ঢাকা এসে পৌঁছাবেন। তাঁরাও জৈব সুরক্ষা বলয়ে যেতে পারবেন কেবল করোনা পরীক্ষার পর।