একজন নারীসহ ১৬ জন নতুন কোচ নিয়োগ দিয়েছে বাফুফে

0
101

বাফুফের বেতন কাঠামোয় এবার ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। আগের বছরের কোচদের প্রায় ছেঁটেই ফেলেছে। নতুন করে ১৬ জন কোচ নিয়োগ দিয়েছে। এর মধ্যে ৪ জন পুরনো। পুরনোরা হলেন আবুল হোসেন, রাশেদ আহমেদ পাপ্পুন জাহান ই আলম নূরী, দিপক চন্দ্র নাথ। বাকি ১২ জন নতুন।

এরা এএফসির বেতনভুক্ত কোচ হিসাবে বেতন পাবেন। এই তালিকায় একজন নারী কোচও এবার নিয়োগ পেয়েছেন। তিনি হলে সাবেক নারী ফুটবলার মিরোনা। এবার যারা সুযোগ পেয়েছেন তাদের তালিকায় চোখ রাখলে দেখা যায় সাবেক ফুটবলারদের সংখ্যাটা ভালোই। বিশেষ করে এক সময় যারা ঢাকার ফুটবলে খেলেছেন পরিচিত ছিলেন, নাম ছড়িয়েছিলেন সেই সব ফুটবলারও এবার তালিকায় জায়গা পেয়েছেন।

ফুটবল থেকে যেন হারিয়েই গিয়েছিলেন সেই তিন ফুটবলারকে নিয়োগ দিয়ে উন্নয়ন কাজে সম্পৃক্ত করা হয়েছে। এদের মধ্যে রয়েছেন মাকসুদুল আলম বুলবুল, ফুটবলের গোল্ডেনবয় শাহাজউদ্দিন টিপু, মাকসুদুল আমিন রানা রয়েছেন। মোহামেডানের সাবেক কোচ রাশেদুর রহমান পাপ্পু, শাহনুর রহমান রনির কথা উল্লেখ করা যায়।

এছাড়াও আরো যারা রয়েছেন তারা হলেন আবুল হোসেন, দিপক চন্দ্র নাথ, জাহাঙ্গীর আলম, জামাল হোসেন, জাহান ই আলম নূরী, আফজাল হোসেন বেপারী, শেখ আশরাফ হোসেন, মেহেদী হাসান সিদ্দিকী, ওহাব আলী, শহিদুজ্জামান রয়েছেন। কোচদেরকে বিভিন্ন বিভাগে পাঠিয়ে ফুটবল প্রতিভা খোঁজার দায়িত্ব দেয়া হয়েছে।

নারী ফুটবলে বেতনভুক্ত কোচের তালিকায় এবারই প্রথম কোনো নারী নিয়োগ পেলেন। তিনি মিরোনা। এই খেলোয়াড় এক সময় জাতীয় নারী ফুটবলেও খেলছেন। শেখ জামাল ধানমন্ডি ক্লাবে খেলেছিলেন। নৌবাহিনীর পুরুষ ফুটবল দলের কোচ ছিলেন মিরোনা।এবার এএফসির বেতন কাঠামোয় ঢুকলে তিনি।