ডিআইজি মিজানের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন আরও দুজন

0
89

অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিং আইনের মামলায় পুলিশের ডিআইজি মিজানুর রহমানসহ চারজনের বিরুদ্ধে আরও দুজনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত। আজ রোববার ঢাকার ছয় নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. আসিফুজ্জামন এ সাক্ষ্য গ্রহণ করেন। আদলত আগামী ১৯ জানুয়ারি পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন। আদালতে আজ সাক্ষ্য দেন-দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী ও ডেপুটি কর কমিশনার আয়েশা সিদ্দিকী। এ নিয়ে মামলাটিতে বাদীসহ চারজনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো। এর আগে গত ২০ অক্টোবর ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করেন।

আজ সাক্ষ্য গ্রহণকালে ডিআইজি মিজানুর রহমান ও তার ভাগ্নে পুলিশের এসআই মাহমুদুল হাসানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। অপর দুই আসামি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না ও ছোট ভাই মাহবুবুর রহমান পলাতক রয়েছেন। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে গত বছর ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় চলতি বছর ৩০ জানুয়ারি দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ এ চার্জশিট দাখিল করেন।

মামলায় আসামিদের বিরুদ্ধে তিন কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও তিন কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়। মামলার পর আত্মগোপনে থাকা ডিআইজি মিজান গত পহেলা জুলাই হাইকোর্টে জামিনের আবেদন করলে তা নাকচ হয় এবং তাকে পুলিশে সোপর্দ করা হয়। গত ২ জুলাই আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তার ভাগ্নে মাহমুদুল হাসান ৪ জুলাই একই আদালতে আত্মসমর্পণ করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকেও কারাগারে পাঠানোর আদেশ দেন।