সকাল ১১:৪৫ রবিবার ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

সাভারে দখল মুক্ত করা হলো সরকারি খাল

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জানুয়ারি ২১, ২০১৮ , ১১:৪৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : ঢাকা
পোস্টটি শেয়ার করুন

সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের ভরারী এলাকায় প্রভাবশালীদের দখলে থাকা শত বছরের একটি সরকারি খাল দখলমুক্ত করা হয়েছে। তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ ফখরুল আলম সমরের উদ্যোগে আজ রবিবার দুপুরে খালটি উদ্ধার হয়।

এলাকাবাসী জানায়, শত বছরের এ খালটি দখল করে বিভিন্ন ঘর বাড়ি করে ভাড়া দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিলো স্থানীয় প্রভাবশালীচক্র। দুপুরে ওই খালটি ভেকু দিয়ে অবৈধ দখলদার মুক্ত করেন ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর। খালটি এখন নতুন ভাবে প্রাণ ফিরে পাচ্ছে। প্রায় ৮০ ফিট প্রস্থ্যের এ খালটি খালটি ধলেশ্বরী নদীতে গিয়ে মিশেছে।

ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর বলেন, তেঁতুলঝোড়া ইউনিয়নে অবৈধ দখলে থাকা সব সরকারি খাল পর্যায়ক্রমে উদ্ধার করা হবে। বর্তমান সরকারের সময় কেউ খাল দখল করতে পারবে না। খাল দলখকারীরা যত প্রভাবশালী হোক না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ও হুশিয়ারি দেন তিনি। এদিকে খালটি উদ্ধার করায় এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন।

অবৈধ দখলদারদের কবল থেকে খাল উদ্ধারের সময় উপস্থিত ছিলেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম, ইউপি সদস্য আইয়ুব আলী, আলমাস মোল্লা, রফিকুল ইসলাম, তেঁতুলঝোড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. কাইয়ুম, ব্যবসায়ী এমদাদুল হক অতুলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Comments

comments