দুপুর ১২:৩১ রবিবার ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

মন্ত্রীর পদমর্যাদা পেলেন আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জানুয়ারি ২১, ২০১৮ , ১০:৪৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : বরিশাল
পোস্টটি শেয়ার করুন

জহির রায়হান,সিনিয়র রিপোর্টারঃ পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন প্রাক্রিয়া পরিবীক্ষন কমিটি পুনর্গঠন করা হয়েছে। মন্ত্রীর পদমর্যাদায় পুনর্গঠিত কমিটির আহ্বায়ক করা হয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, আওয়ামী লীগের কেন্দ্রীয় সিনিয়র কার্য নির্বাহী সদস্য এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্জ আবুল হাসানাত আব্দুল্লাহ এমপিকে।

প্রতিমন্ত্রীর মর্যাদায় পদাধিকার বলে এ কমিটির অপর দুই সদস্য হলেন, পার্বত্য জনসংহতি সমিতির চেয়ারম্যান জ্যোতিন্দ্র বোধীপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক টাস্কফোর্সের সদস্যকুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। বিষয়টি নিশ্চিত করে, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা জানান,রোববার নব গঠিত পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া পরিবীক্ষন কমিটি সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সূত্র জানায় গত ১৮ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কমিটি অনুমোদন দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন প্রাক্রিয়া পরিবীক্ষন কমিটির পূর্ববর্তী চেয়ারম্যান ছিলেন সংসদ উপনেতা বেগম সাজেদা চৌধুরী এমপি। তার অসুস্থতার কারনে এবং পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কার্যক্রমকে গতিশীল করতে কমিটি পুনর্গঠন করা হয়েছে। উল্লেখ্য ১৯৯৭ সালের ২ ডিসেম্বর পার্বত্য জনসংহতি সমিতির সঙ্গে তৎকালীন আওয়ামী লীগ সরকারের সম্পাদিত ‘পার্বত্য শান্তি চুক্তি’ প্রনয়ন কমিটির চেয়ারম্যান ছিলেন জাতীয় সংসদের তৎকালীন চীফ হুইপ আলহাজ্জ আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি।

এদিকে পার্বত্য শান্তি চুক্তির প্রনেতা আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি কে পূর্নমন্ত্রীর পদমর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন প্রাক্রিয়া পরিবীক্ষন কমিটির আহ্বায়ক করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আবুল হাসানাত আব্দুল্লাহকে অভিনন্দন জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তালুকদার মো: ইউনুস এমপি, সমকাল সম্পাদক ও পিআইবির চেয়ারম্যান গোলাম সারোয়ার, মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারন সম্পাদক এ কেএম জাহাঙ্গীর,যুগ্ন সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ,বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, বরিশাল ক্লাব লিমিটেডের সভাপতি কাজী মফিজুল ইসলাম কামাল, বানারীপাড়া আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা, সাধারন সম্পাদক মাইদুল ইসলাম সানা, গৌরনদী পৌরসভার মেয়র হারিছুর রহমান হারিছ, মুলাদী পৌরসভার মেয়র শফিকুজ্জামান রুবেল, বাকেরগঞ্জ আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান সামসুল আলম চুন্নু, পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া,পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাউফলের পৌর মেয়র জিয়াউল হক জুয়েল, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত প্রেস ক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন, সাবেক সাধারন সম্পাদক পুলক চ্যাটার্জি, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি এস এম ইকবাল, বরিশাল জেলা ছাত্র লীগের সাবেক সম্পাদক তারিক বিন ইসলাম, যুবলীগ নেতা অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন,জেলা ছাত্র লীগ সভাপতি সুমন সেরনিয়াবাত, সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাকসহ দক্ষিণাঞ্চলের আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

Comments

comments