সকাল ৭:৪২ বৃহস্পতিবার ১৪ই নভেম্বর, ২০১৯ ইং

ব্রিজ না থাকায় চরম দুর্ভোগে টাঙ্গাইলের ১২টি গ্রামের মানুষ

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জুন ১৪, ২০১৭ , ১১:০২ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : ঢাকা
পোস্টটি শেয়ার করুন

রাব্বি ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বহুরিয়া ইউনিয়নের বহুরিয়া গ্রামে একটি ব্রিজ না থাকার কারণে প্রায় ১২টি গ্রামের লক্ষাধিক মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছে প্রতিনিয়তই।

অন্যদিকে ব্রিজ না থাকায় জীবনের ঝুকি নিয়ে নৌকা যোগে পারাপার হতে হয় ১২টি গ্রামের লক্ষাধিক মানুষের। এরই সুত্র ধরে বিদ্যালয়মুখী হতে পারছে না কোমলমতি শিশু ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীসহ সাধারণ জনমহল। এতে সর্বসাধারণ দুর্ভোগের শিকার হচ্ছেন। সরজমিনে ঘুরে দেখা যায়, ভাকরিপাড়া, কেশবপুর,আড়াইপাড়া, আঠারদানা,আনাইলবাড়ী, বুদিরপাড়া, মন্দিরাপাড়া, বহুরিয়া চরপাড়াসহ এই গ্রামের মানুষের যাতায়াতের একমাত্র প্রধান সড়ক হওয়ায় একটি ব্রিজ না থাকার জন্য লক্ষাধিক মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সেই সাথে বহুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫৪৩ জন শিক্ষার্থীরাও বিদ্যালয়মুখী হতে পারছে না। স্থানীয় (ইউপি) সদস্য আব্দুল সামাদ সিকদার বলেন, এই এলাকার মানুষের প্রাণের দাবি বহুরিয়া পালপাড়া নদীর উপর ব্রিজ নির্মাণের। অন্যদিকে এ ব্যাপারে বহুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক দেওয়ান মোঃ আজাদ রহমানের সাথে কথোপকথন হলে তিনি বলেন, অজপাড়া গ্রামের একটিমাত্র বিদ্যালয় নাম বহুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিদ্যালয়ের একটি ভবন আছে, কিন্তু ছাত্র/ছাত্রী বেশি হওয়াতে শিক্ষার্থীদের বসতে সমস্যা হয়,এ কারণে অতিব জরুরী একটি ভবন তৈরি করার আকুল আবেদন বিদ্যালয় কমিটির সকলের।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য ও স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম সিকদার বলেন, ব্রিজ না থাকার কারণে এলাকাবাসী চরম দুর্ভোগে ও কোমলমতি শিশুরা বিদ্যালয়মুখী হতে পারছেনা। এ জন্য তিনি বিনয়ী কন্ঠস্বরে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ¦ মোঃ একাব্বর হোসেনের নিকট বহুরিয়া পালপাড়া নদীর উপর ব্রিজ ও একটি বিদ্যালয় ভবণ নির্মাণের আকুল আবেদন জানান।

বহুরিয়া ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আব্দুস ছামাদ বলেন, ব্রিজটি এই এলাকার জন্য বিশেষ প্রায়োজন। অজপাড়া গ্রামে বহুরিয়া পালপাড়া নদীর উপর ব্রিজটি নির্মিত হলে এলাকার মানুষের দুর্ভোগ কমায়ন হবে বলে জানান। তিনি আরো বলেন এই বিষয় নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আবেদন করা হবে।

 

Comments

comments