রাস্তায় ঘুরছে যমরাজ, মাস্ক না পরলেই বিপদ!

0
21

করোনার ভয়াল থাবায় বিশ্ব আজ থমকে গেছে। হারিয়েছে তার নিজস্ব গতি। বিশ্ব সভ্যতা আজ এক চরম পরীক্ষায়! করোনার প্রভাবে দেশে চলছে সাধারণ ছুটি। বন্ধ রয়েছে অফিস- আদালত। তবে স্বল্প পরিসরে চলছে বেশ কিছু ক্যাটাগরির অফিসের জরুরি সেবা। এমন বিভীষিকাময় ময়দান দেখেও ভয় পায়না কিছু মানুষ। তাদের ঘরমুখি করতেই এমন উদ্যোগ নিয়েছে প্রতিবেশী দেশ ভারত।

ভারতজুড়ে চলছে টানা লকডাউন। এরইমধ্যে সুযোগ পেলেই ঘরের বাইরে বেরিয়ে আসছেন অনেক মানুষ। তাদের কেউ কেউ মাস্কও পরছেন না। তাদের সামাল দিতে হাতে মুগুর নিয়ে দিব্যি কলকাতার রাস্তায় চষে বেড়াচ্ছেন যমদূত। বুঝিয়ে-শুনিয়ে, এমনকি কঠোর হয়ে ঘরে রাখা যাচ্ছে না কিছু নাছোড়বান্দা ও অসতর্ক নাগরিককে।

সেখানে বাইরে বের হলে নিজের ও অন্যের সুরক্ষার জন্য মাস্ক পরা যে বাধ্যতামূলক, এ নিয়মও মানছেন না অনেকে। পুলিশ পারছে না বলে এবার ডাক পড়ল যমরাজের! হাতে মুগুর নিয়ে দিব্যি কলকাতার রাস্তায় চষে বেড়াচ্ছেন তিনি। মাস্ক ছাড়া কাউকে দেখলেই দেখাচ্ছেন ভয়, মাথায় বসিয়ে দিচ্ছেন মুগুরের বাড়ি! প্রশাসনের আশা, ভয় থেকে হোক কিংবা ভক্তি থেকে, তার কথা হয়তো শুনবেন সাধারণ মানুষ। শুধু ভয় দেখিয়েই থেমে থাকেননি, নিজেও বিলি করলেন মাস্ক।