হাজি মকবুলের দাফন হলো মোহাম্মদপুরে

0
109

আওয়ামী লীগের নেতা ও ঢাকার সাবেক সংসদ সদস্য হাজি মকবুল হোসেনকে রাজধানীর মোহাম্মদপুরের কবরস্থানে দাফন করা হয়েছে।সোমবার বেলা সোয়া ১১টায় মোহাম্মদপুরের তাজমহল রোড ঈদগাহ মাঠে জানাজা শেষে ছেলে মাসুদুর রহমানের কবরের পাশে তাকে দাফন করা হয়।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত ৯টার দিকে তার মৃত্যু হয়।১৯৯৬-২০০১ মেয়াদে ধানমণ্ডি-মোহাম্মদপুর আসনের সংসদ সদস্য মকবুল আওয়ামী লীগের বর্তমান কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদে সদস্য ছিলেন।তার জানাজায় স্থানীয় সংসদ সদস্য সাদেক খান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানসহ কয়েক শ নেতাকর্মী অংশ নেন।

তার ছেলে টাঙ্গাইল-৬ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু জানাজার আগে তার বাবার সময়ে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরেন এবং কখনও তার কোনো ভুল-ত্রুটি হয়ে থাকলে বাবার তরফ থেকে ক্ষমা চেয়ে নেন।

জানা গেছে, সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে বিশেষ সুরক্ষা পোশাক পরিহিত একটি বিশেষ দল এই আওয়ামী লীগ নেতার মরদেহ সরাসরি ঈদগাহ মাঠে নিয়ে আসে। তাদের ব্যবস্থাপনায় দাফনের কাজটি হয়। তবে পরিবারের কয়েকজন সদস্য দূরত্ব রেখে মৃতদেহ দেখার সুযোগ পান।২০১৩ সালের ২৮ মে মকবুল হোসেনের মেজো ছেলে মাসুদুর রহমান হৃদরোগে মারা যান। তার কবরের পাশেই মকবুল হোসেনকে সমাহিত করা হয়।