খেলাধুলা

ফুটবল ম্যাচে হাজির ৪১ দর্শকের মৃত্যু হয়েছে করোনায়!


চাম্পিয়ন্স লিগে লিভারপুল বনাম অ্যাটলেটিকো মাদ্রিদ ম্যাচে উপস্থিত ৪১ জন দর্শকের মৃত্যু হয়েছে মারণ ভাইরাসে। এই তথ্য সামনে আসার পর ফুটবল দুনিয়ায় জোর বিতর্ক। ১১ ই মার্চ অ্যানফিল্ডে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে মুখোমুখি হয়েছিল লিভারপুল আর অ্যাটলেটিকো মাদ্রিদ। সেই ম্যাচ দেখতে মাঠ ভরিয়েছিলেন ৫২ হাজার দর্শক। মাদ্রিদ থেকে এসেছিলেন প্রায় তিন হাজার দর্শক।

সেই সময় স্পেনে করোণা সংক্রমণ ছড়িয়ে পড়লেও, ইংল্যান্ডে মারণ ভাইরাসের সেভাবে প্রভাব পড়েনি। ফলে খেলা হয়েছিল দর্শকঠাসা স্টেডিয়ামেই।

নতুন তথ্য সামনে আসার পর ধরে নেওয়া হচ্ছে যে স্পেন থেকে আসা দর্শকদের থেকেই গ্যালারিতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছিল। যা শেষ পর্যন্ত কেড়ে নিল ৪১ জন ফুটবলপ্রেমীর প্রাণ। এই তথ্য জেনে এখন আফসোস করছে ইংল্যান্ডের ফুটবল সংস্থা আর লিভারপুল শহরের প্রশাসন। প্রশ্ন উঠছে স্পেনের মতো দেশে করোনা সংক্রমণ হয়েছে জানা সত্ত্বেও, কেন এই ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামে করা হল না!

মার্চের দ্বিতীয় সপ্তাহে ইংল্যান্ডের পাব, হোটেলগুলো বন্ধ করে দেওয়া হয়েছিল। অথচ মাঠে দর্শকদের ঢুকতে দেওয়া হল। মাদ্রিদের মেয়র আগেই স্বীকার করেছেন, যে লিভারপুল ম্যাচের জন্য মাদ্রিদ থেকে সমর্থকদের ম্যাচ দেখতে পাঠানো উচিত হয়নি। লকডাউন শুরু হওয়ার আগে এটাই ছিল ইংল্যান্ডে শেষ ম্যাচ।


এই বিভাগের আরও খবর পড়ুন

আরও পড়ুন
Close
Back to top button