মিরপুরে চতুর্থ শ্রেণির এক স্কুলছাত্রকে অপহরণের পর হত্যা, গ্রেফতার-৩

0
83

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মিরপুরে শামনুন (১১) নামে চতুর্থ শ্রেণির এক স্কুল ছাত্রকে অপহরণের পর হত্যা করেছে অপহরণকারীরা। এঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে অপহরনকারী চক্রের তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি’র মিরপুর মডেল থানা পুলিশ।তবে, আটককৃতদের নাম জানা যায়নি।

পুলিশ জানিয়েছে, হত্যাকান্ডের দু’দিন আগে শিশুটিকে অপহরণ করা হয়েছিল। গত ১৭ ডিসেম্বর সে নিখোঁজ হয়।পরে পরিবারের লোকজন থানায় জিডি করেন। আজ শনিবার বিকেলে ডিএমপি’র মিরপুর মডেল থানার ওসি (তদন্ত) সৈয়দ মো. আখতার হোসেন সাংবাদিকদেরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, অপহরণকারীদের দেখানো মতে শনিবার সকালে রাজধানীর মিরপুর-১০ শাহআলী প্লাজা ছাদ সংলগ্ন ১৫ তলা সিঁড়ি থেকে গলায় তার পেঁচানো অবস্থায় ওই অপহূত স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়। পুলিশের এ কর্মকর্তা আরও জানান, নিহত ওই স্কুল ছাত্র শামনুন (১১) তার মা ও সৎ বাবা ইউনুস আলীর সঙ্গে মিরপুর সেকশন-৬ এলাকায় বসবাস করে আসছিল। তার বাবা আনোয়ার হোসেন ইতিপূর্বে মারা গেছেন। সে স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র।

মিরপুর থানা পুলিশ জানান, গত ১৭ ডিসেম্বর ওই স্কুল ছাত্র শামনুন (১১) নিখোঁজ হলে তার পরিবারের লোকজন থানায় একটি সাধারণ ডায়রী (জিডি) করেন। পরবর্তীতে থানা ও ডিবি পুলিশ একসঙ্গে তদন্তে নামি। একপর্যায়ে অপহরণকারী তিনজনকে গ্রেফতার করি। আজ সকালে তাদের দেখানো মতে মিরপুরের শাহ আলী প্লাজার ছাদ সংলগ্ন সিঁড়ি থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। উদ্ধারের সময় তার গলায় তার পেঁচানো ছিল।

ওসি সৈয়দ মো. আখতার হোসেন বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, ওই অপহূত স্কুল ছাত্রকে শ্বাসরোধ করে হত্যা করা হযেছে। অপহরণকারীরা তাকে অপহরণের পরপরই হত্যা করে এবং পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে। মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।