পঞ্চম টি-টোয়েন্টি ট্রফি মাশরাফীর

0
70
Britain Cricket - Bangladesh Nets - Edgbaston - June 13, 2017 Bangladesh’s Mashrafe Mortaza during nets Action Images via Reuters / Andrew Boyers Livepic EDITORIAL USE ONLY.

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে শুরু থেকে অংশ নিতে পারেননি। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শেষ ভাগে যোগ দেন মাশরাফী বিন মোর্ত্তজা। লটারি ভাগ্যে নড়াইল এক্সপ্রেসকে পাওয়া জেমকন খুলনার জন্য কতটা সৌভাগ্য বয়ে এনেছে, তার প্রমাণ মিলল ট্রফি জয়েই। নেতৃত্ব না দিলেও মাশরাফী আরেকটি ঘরোয়া টি-টোয়েন্টি ট্রফি জয়ের গৌরবের অংশীদার হলেন। বিপিএলে ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ মিলে পঞ্চম ট্রফি জয়ের স্বাদ পেলেন এই কিংবদন্তি।

বিপিএলে সফলতম অধিনায়ক মাশরাফী। ৭ আসরের ৪টিতেই উঁচিয়ে ধরেছেন ট্রফি। ২০১২ ও ২০১৩ বিপিএলে মাশরাফীর নেতৃত্বে শিরোপা জিতে নেয় ঢাকা গ্ল্যাডিয়েটর্স। এরপর ফিক্সিং কেলেঙ্কারি ও নানা বিতর্কের কারণে বন্ধ থাকা বিপিএল আবার শুরু হয় ২০১৫ সালে। সেবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে নেতৃত্ব দিয়ে এনে দেন শিরোপা। ২০১৭ বিপিএলে রংপুর রাইডার্স শিরোপা জেতে মাশরাফীর নেতৃত্বে।

শুক্রবার ফাইনালে গাজী গ্রুপ চট্টগ্রামকে হারানোর পর সম্প্রচার প্রতিষ্ঠানকে সাক্ষাৎকার দেন মাশরাফী। ধারাভাষ্যকার এড রেইন্সফোর্ড এ সময় মাশরাফীকে জিজ্ঞেস করেন, ‘আমি জানি তুমি কয়টা ফাইনাল জিতেছ, তুমি কি জানো?’ মাশরাফী মুচকি হাসিতে বলেন, ‘আমার মনে হয় চারটা বিপিএল ফাইনাল আর এবারের এটি। পাঁচটি জিতেছি।