বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা, ফসলের মাঠে এঁকেছেন বঙ্গবন্ধুর প্রতিকৃতি

0
85

ইশতিয়াক আহমেদ ইসহাক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারোবাড়ি ইউনিয়নের সৃষ্টিশীল কৃষক আবদুল কাদির নিজের ফসলের মাঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতি সহ এঁকেছেন মুজিব শতবর্ষ, নৌকা, শাপলা ও স্মৃতিসৌধ।

মুজিববর্ষ উপলক্ষে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে নিজের জমিতে লালশাক ও সরিষা দিয়ে পরম মায়ায় এঁকেছেন জাতির জনকের প্রতিকৃতি, স্মৃতিসৌধ, নৌকা, শাপলা ও মুজিববর্ষ। শিল্পী কৃষকের সৌন্দর্যময় ফসলের মাঠ দেখতে প্রতিদিন ভিড় করছেন মানুষ।

গত বছরও নিজের স্ত্রীর প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে ‘ভালোবাসার জমিন’ বানিয়েছিলেন কৃষক আবদুল কাদির। ফসলের মাঠে “নকশি কাঁথা” এঁকে আলোচিত হয়েছিলেন তিনি। এবার তার ভালোবাসার জমিনে লালশাক আর সরিষা দিয়ে আঁকলেন বঙ্গবন্ধুর ভাস্কর্য।

কৃষক আব্দুল কাদির বলেন, এটা মুজিব বর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু প্রতি উৎসর্গ কারার জন্য তৈরি করা। বছরের অন্য সময় জমি চাষ করে আর্থিক লাভবান হই। এ সময়টায় জাতির পিতার চেতনা সবার মধ্যে ছড়িয়ে দিতে ভিন্ন কিছু করেছি। এটি করে ফসল দিয়ে তার আর্থিক লাভ না হলেও মানসিক তৃপ্তি রয়েছে বলে জানান তিনি।

ঈশ্বরগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা সাধন কুমার গুহ মজুমদার বলেন, সৃষ্টিশীল কৃষক আবদুল কাদির বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা ও সৌন্দর্যের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন ফসলের মাঠে।