সেই ‘কাঁচা ধান’ কাটার ভিডিও শেয়ার করা যুবক গ্রেপ্তার

0
135

টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য (এমপি) তানভীর হাসান মনির ধান কাটার ভিডিও সামাজিক যোগাযাগমাধ্যম ফেসবুকে শেয়ার করার সরকারবিরোধী প্রচারণার অভিযোগে মোমেন প্রধান (৩২) নামের এক যুবককে গ্রেপ্তার করা করেছে পুলিশ।

মঙ্গলবার (৬ মে) রাতে ‘সরকারবিরোধী প্রচারণার’ অভিযোগে রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মোতালেব বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। দুপুরে উপজেলার কাঞ্চন বাজার থেকে মোমেন প্রধানকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার সঙ্গে থাকা মোটরসাইকেলটিও জব্দ করে পুলিশ।

খোঁজ নিয়ে জানা গেছে, মোমেন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার কেন্দুয়াপাড়া এলাকার বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা যায়, কিছুদিন ধরে সরকারের “ভাবমূর্তি ক্ষুণ্ন হয়’ এমন কিছু ভিডিও মোমেন প্রধান তার ফেসবুক আইডি থেকে শেয়ার করে আসছিলেন। এমন অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়। গত ২৮ এপ্রিল তিনি নিজ ফেসবুক আইডি থেকে একজন এমপির সবুজ ধান কাটার ভিডিও শেয়ার করেন।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, সরকারবিরোধী প্রচারণার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে ওই যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, ২৭ এপ্রিল দুপুরে টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির স্থানীয় নেতাকর্মীদের নিয়ে ধান কাটেন। পাকা না কাঁচা ধান কেটেছেন, এ নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনায় এসেছেন স্থানীয় এই সংসদ সদস্য।