জাতীয়

ছুটি বাড়বে কিনা জানা যাবে বৃহস্পতিবার


মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দেশে বেড়েই চলছে। দিন দিন করোনা পরিস্থিতির অবনতির মধ্যে সাধারণ ছুটি আরও বাড়বে কিনা এ বিষয়ে মানুষের মধ্যে আলোচনা শুরু হয়েছে। আগামী বৃহস্পতিবারে (২৮ মে) অর্থাৎ ঈদের পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।আজ রোববার (২৪ মে) গণমাধ্যমকে তিনি এসব কথা জানান।

গত ২৬ মার্চ থেকে কয়েক দফা ছুটি বাড়ানোর পর সবশেষ ছুটি ৩০ মে পর্যন্ত ঘোষণা করা আছে। এবার ঈদের মধ্যেই এই ছুটি পড়েছে। সোমবার (২৫ মে) ঈদ উদযাপিত হলে সাপ্তাহিক ছুটি শেষে ৩১ মে রোববার অফিস খোলা হতে পারে।

ছুটি নিয়ে আর কোনো সিদ্ধান্ত আছে কিনা জানতে চাইলে গণমাধ্যমকে ফরহাদ হোসেন বলেন, আগামী বৃহস্পতিবার একটা সিদ্ধান্ত আসতে পারে। এখন প্রতিদিনই করোনারোগী বাড়ছে, সে বিষয়টাও দেখতে হবে।

তিনি বলেন, ক্ষুধায় যাতে কেউ কষ্ট না পায়, সবাই যেন খাদ্য সংস্থান করে খেতে পারে, কর্মকাণ্ড করতে পারে; আমরা ভবিষ্যতকে অনিশ্চিত করবো না। ঝড় একটার পর একটা আসবে, বিভিন্ন দুর্যোগ আমাদেরই মোকাবিলা করে এগোতে হবে। ফলে সববিষয় বিবেচনায় নিয়ে নতুন সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রধানমন্ত্রী কাজ করে নিজের ভাগ্য পরিবর্তনের সুযোগ তৈরি করে দিয়েছেন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সেটা মাথায় রেখে হয়তো তিনি ছুটির বিষয়ে চিন্তা-ভাবনা করছেন। আজ সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকের ভাষণে (ছুটি) কী হবে কিনা জানি না, তবে ২৮ তারিখের সব জানা যাবে।


এই বিভাগের আরও খবর পড়ুন

আরও পড়ুন
Close
Back to top button