মাসুম আজিজের হাসির নাটক বাপ বেটার ভীমরতি

0
136

এত বয়স হওয়া পরও ছেলের ক্লাসমেট কেই বিয়ে করতে চায় মাসুম আজিজ। এই নিয়ে তার ছেলের সাথে বাধে বিশাল ঝামেল। এমনি এক নাটকে বাবার চরিত্রে দেখা যাবে মাসুম আজিজকে। আর এই প্রথম মাসুম আজিজকে নিয়ে কমেডি নাটক বাপ বেটার ভীমরত। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হুমায়ুন কবীর। এই নাটকে ছেলের চরিত্রে অভিনয় করেছে রিকো।

এছাড়াও এই নাটকে নুসরাত ফাল্গুন, আফজাল কবীর, মিরাজ, মাইনুল সহ আরও অনেক। এই নাটক সম্পর্কে মাসুম আজিজ বলেন, গল্পটি আমার খুবই ভালো লেগেছে। যার কারনেই এই প্রথম পুরোপুরি কমেডি চরিত্রে অভিনয় করা। নাটকটি রচনা ও পরিচালনা করেছে আমার খুবই কাছের ডিরেক্টর হুমায়ুন কবীর। হুমায়ুন কবীরের সাথে আমার এতই ভালো সম্পর্ক যে, আমি অসুস্থ থাকা সত্যেও ওকে না করতে পারিনি।

নাটকটিতে আমার সহ শিল্পী প্রায় সবাই নতুন। তবে ওরা সবাই ভালো করেছে। বিশেষ কারো কথা বলতে গেলে রিকোর কথা বলতে হয়। নাটকটিতে রিকো আমার ছেলের চরিত্রে যে অভিনয় করেছে। ছেলেটির অভিনয় ভালো। সঠিক দিক নির্দেশনা পেলে ছেলেটি আরও ভালো করবে।

হুমায়ুন কবীরের আর একটা কথা আমার বলতেই হয় সেটা হলো উনি বরাবরই নতুনদের সুযোগ দিয়ে আসছে। যে চ্যালেঞ্জটা সব ডিরেক্টর নিতে সাহস পায় না। হুমায়ুন কবীর এর এই বিষয়টা আমারখুবই ভালো লাগে। আশা করি নাটকটি দেখে দর্শক অনেক হাসতে পারবে। নাটকটি সম্পর্কে ডিরেক্টর হুমায়ুন কবীর বলেন, নাটকটি নিয়ে আমি অনেক আশাবাদী। দর্শক নাটকটিতে ভিন্নতা পাবে।

তাছাড়া এই প্রথম দর্শক মাসুম আজিজকে কমেডি চরিত্রে দেখতে পাবে। আর আমি বরাবরই নতুনদের নিয়ে কাজ করি। আমি চাই প্রতিভাবান নতুন অভিনেতা অভিনেত্রী সুযোগ পাক। সেই জায়গায় থেকেই আমি নতুনদের সুযোগ দিয়ে থাকি। আশা করি এই ধারাবাহিকতায় আমি সামনে আরও নতুন নতুন মুখ দর্শকদের সামনে হাজির করবো।