হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম হলেন বিষু ঋষি নামে জামালপুরের এক যুবক

0
105

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: জামালপুরে হিন্দু ধর্ম (সনাতন ধর্ম) ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বিষু ঋষি নামের এক যুবক। ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট ও মহান আল্লাহ এক ও তার কোন শরীক নেই এবং হযরত মুহাম্মাদ (সাঃ) আল্লাহ বান্দা ও রসুল এই বিশ্বাসে বিশ্বাসী হয়ে এবং মুসলমানদের সামাজিক আচার-ব্যবহার, ধর্মীয় রীতি-নীতি, চাল-চলন, ভালো লাগায় স্বেচ্ছায় ও স্বজ্ঞানে মুসলমান হয়েছেন বলে জানিয়েছেন ওই যুবক। বর্তমানে তার নাম মোহাম্মদ আব্দুল্লাহ।

জানা যায়, তিনি জামালপুর শহরের কাচারী পাড়া এলাকার ক্ষীতিশ ঋষি-এর ছেলে। চার ভাইয়ের মধ্যে তিনি সবার বড়। এ খবর নিশ্চিত করেছেন সোমবার (১৮ মে) এশা ও তারাবির নামাজ শেষে মুসল্লিদের জামালপুর শহরের সরদারপাড়া (বটতলা) জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আনোয়ার হোসাইন আরিফ। সেই সাথে ইসলাম ধর্ম গ্রহণ করার বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছেন সদ্য মুসলিম হওয়া মোহাম্মদ আব্দুল্লাহ।

সদ্য মুসলিম হওয়া এই যুবককে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন সরদারপাড়া (বটতলা) জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আনোয়ার হোসাইন আরিফসহ স্থানীয় মুসল্লিগণ। মোহাম্মদ আব্দুল্লাহ সংবাদ মাধ্যমকে জানান সোমবার ( ১৮ মে)২০২০, তারিখে এ্যাডভোকেট মোহাম্মদ রফিকুল আলম, জামালপুর নোটারী পাবলিক কার্যালয়ে হলফনামা-এর মাধ্যমে সনাতন হিন্দু ধর্ম ত্যাগ করে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন। যার রেজিঃ নং- ৭০৪ ।

তিনি আরও জানান কালিমা পড়ান সরদারপাড়া (বটতলা) জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আনোয়ার হোসাইন আরিফের কাছে কালিমা পড়ে মুসলিম হন। মুসলিম হতে পেরে তিনি আল্লাহ’র কাছে শুকরিয়া জানান। তিনি সাংবাদিকদের বলেন, মোবাইলে ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন সময় আমি ওয়াজ মাহফিল শুনতাম। ওইসব কথা আমার খুব ভালো লাগতো।

এক পর্যায়ে আমি নিজের ইচ্ছায় হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেই। এবিষয়ে জানতে আমি সরদারপাড়া (বটতলা) জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আনোয়ার হোসাইন আরিফ-এর কাছে যাই। পরে তিনিসহ স্থানীয় যুবকরা মুসলমান হওয়ার বিষয়ে আমাকে সার্বিক সহযোগিতা করেন।