চট্টগ্রাম চেম্বারের পরিচালক করোনায় আক্রান্ত

0
3

বাণিজ্যনগরী চট্টগ্রামে তাণ্ডব শুরু করেছে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯)। শহরে সাধারণ মানুষের পাশাপাশি ব্যবসায়ী-শিল্পোদ্যোক্তাদের মধ্যেও ব্যাপকভাবে সংক্রমণ বাড়ছে। দেশের অন্যতম শীর্ষ শিল্প গোষ্ঠি এসআলম গ্রুপের পাঁচ পরিচালক ও মোস্তফা গ্রুপের চেয়ারম্যানের পর এবার এখানে আক্রান্ত হয়েছেন এশিয়ান অ্যাপারেলস গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক সাফিক আহমেদ সালাম।সাফিক আহমেদের স্ত্রীর দেহেও করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

শনিবার (২৩ মে) চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবের রিপোর্টে তাদের ফল পজেটিভ এসেছে।করোনায় আক্রান্ত সাফিক আহমেদ চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) এর একজন পরিচালক। তার বাবা এম এ সালাম এশিয়ান অ্যাপারেলস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক।

তিনি তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি।
জানা গেছে, সাফিক আহমেদের স্ত্রী জ্বরে আক্রান্ত হলে এর স্বামী-স্ত্রী দুজনেই করোনা পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেন। যদিও সাফিকের শরীরে করোনার কোনো উপসর্গ ছিল না।তবু সতর্কতার অংশ হিসেবে নমুনা দেন তিনিও। শনিবার (২৩ মে) রিপোর্টে কোভিড-১৯ পজেটিভ আসে।সাফিক আহমেদ এবং তার স্ত্রী-দু’জনেই বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।