এক ম্যাচ হাতে রেখে নিউজিল্যান্ডের সিরিজ জয়

0
91

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এক ম্যাচ হাতে রেখে জিতে নিল স্বাগতিক নিউজিল্যান্ড। রবিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইরা জয় পেয়েছে ৭২ রানে। এর আগে সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে ৫ উইকেটে জিতেছিল নিউজিল্যান্ড। সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামীকাল (সোমবার)। এদিন মাউন্ট মঙ্গানুইয়ে অনুষ্ঠিত ম্যাচে নিউজিল্যান্ডের দেয়া ২৩৯ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৬ রান করে ক্যারিবীয়রা।

রানের পাহাড় সামনে নিয়ে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের প্রত্যেক ব্যাটসম্যানই ঝোড়ো ব্যাট করার চেষ্টা করেছেন। কিন্তু বেশিদূর যেতে পারেননি কেউ। দলের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ২৮ রান করেন অধিনায়ক কাইরন পোলার্ড। এজন্য তিনি বল খেলেন ১৫টি। ১৮ বলে ২৬ করে অপরাজিত থাকেন কিমো পল। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে সাউদি ১টি, জেমিসন ২টি, ফার্গুসন ১টি, স্যান্টনার ২টি, সোধি ১টি ও নিশাম ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২৩৮ রান করে নিউজিল্যান্ড। কিউই ব্যাটসম্যান গ্লেন ফিলিপস ৫১ বলে ১০টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ১০৮ রান করেন। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তার প্রথম সেঞ্চুরি। এছাড়া ডেভন কনওয়ে ৩৭ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন।

ওপেনার মার্টিন গাপটিল ২৩ বলে করেন ৩৪ রান। ১৩ বলে ১৮ করেন অপর ওপেনার সেইফার্ট। ক্যারিবীয় বোলারদের মধ্যে থমাস ১টি, পোলার্ড ১টি ও অ্যালেন ১টি করে উইকেট শিকার করেন। এদিন কিউইরা ব্যাটিংয়ে নেমে ষষ্ঠ ওভারে সেইফার্ট ও সপ্তম ওভারে গাপটিলকে হারায়। দুই ওপেনার ফিরে যাওয়ার পর ১৮৪ রানের জুটি গড়েন কনওয়ে ও ফিলিপস। ১৯.৫ ওভারে ফিলিপস আউট হয়ে গেলেও অপরাজিত থাকেন কনওয়ে।