দেশজুড়ে

কালিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

  • 9
    Shares

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: শনিবার ( ২৮ নভেম্বর ২০২০খ্রীঃ) বিকাল ৩ ঘটিকায় কালিগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি- বার্ষিক সম্মেলন ২০২০ অনুষ্ঠিত হয়।

উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ সম্মেলনে উপস্থিত সকলকে জননেত্রী শেখ হাসিনার সালাম জানান, সংগঠনের পক্ষ থেকে সকল নেতৃবৃন্দ কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ বিশ্ব মানচিত্রে উন্নয়নের রোল মডেল।

বৈশ্বিক করোনা মহামারীতে জননেত্রী শেখ সময়োপযোগী সকল পদক্ষেপ বিশ্ব দরবারে প্রশংসিত হয়েছে। জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা বিশ্ব স্বাস্থ্য সংস্থার কো- চেয়ারম্যান মনোনীত হওয়ায় সংগঠনের পক্ষ থেকে জননেত্রী শেখ হাসিনা কে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি সকল নেতাকর্মীকে সেবার ব্রত নিয়ে জননেত্রী শেখ হাসিনার পক্ষে মানুষের জন্য নিরবিচ্ছিন্ন ভাবে কাজ করার আহবান জানান।

কালীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ কে সু -শৃঙ্খল ও সু- সংগঠিত সংগঠনে পরিণত করতে সংশ্লিষ্ট সকলকে দিকনির্দেশনা প্রদান করেন এবং বিএনপি জামাতের মদদপুষ্ট উগ্র সাম্প্রদায়িক অপশক্তি, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী,ধর্মের অপব্যাখ্যাকারী, ফতোবাজদের বিরুদ্ধে সজাগ থাকতে নির্দেশ দেন।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য সভ্যতার ধারা বিবরনী। বিশ্বের বিভিন্ন মুসলিম প্রধান দেশেও ভাস্কর্য তাদের ইতিহাস ঐতিহ্যের গুরুত্ব বহন করে আসছে। স্বাধীনতা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। গনতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্রও জাতীয়তাবাদ বাংলাদেশের সংবিধানের মূলমন্ত্র। বঙ্গবন্ধু’র ভাস্কর্য আগামী প্রজন্মের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে।

৭১’র পরাজিত অপশক্তি , ৭৫ ও ২১শে আগস্টের খুনীচক্র বাংলাদেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত। বিএনপি জামাতের মদদপুষ্ট উগ্র সামপ্রদায়িক গোষ্ঠী স্বাধীনতা বিরোধী অপশক্তির এজেন্ডা বাস্তবায়নকারী কতিপয় ধর্মান্ধ, লেবাসধারী, ধর্মের অপব্যাখ্যাকারী, ফতোয়াবাজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মানের বিরুদ্ধে কটুক্তি ও অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করে বিশৃন্খলা সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত আছে। সেই সকল অপশক্তি কে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে আগামীকাল দেশব্যাপী বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ মানববন্ধন কর্মসূচি পালন করবে। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সজাগ দৃষ্টি রাখতে সকলের প্রতি আহবান জানান তিনি।

উদ্বোধন করেন গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডঃ মোশারফ হোসেন ভূঁইয়া, প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক নাসির উদ্দিন জর্জ, আরো বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল,ত্রান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম সফিক, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ হাওলাদার।

সভাপতিত্ব করেন কালিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক রফিকুল ইসলাম সিজু।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নাম প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে রফিকুল ইসলাম সিজুকে সভাপতি ও কাজী ফরহাদকে সাধারণ সম্পাদক করে আগামী ৩ বছরের জন্য কালিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা নির্বাচন করা হয়। নব-নির্বাচিত নেতৃবৃন্দ কে আগামী ১৫ দিনের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করার নির্দেশ দেয়া হয়। সম্মেলনে গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ ও কালীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


  • 9
    Shares

Related Articles